ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালীগঞ্জে ছাত্রলীগ নেতার হত্যাকারীদের ফাঁসির দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
কালীগঞ্জে ছাত্রলীগ নেতার হত্যাকারীদের ফাঁসির দাবি

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ছাত্রলীগ নেতা আবু মুসা ছোটনকে(৪০) কুপিয়ে হত্যার ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের করে ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ থানার সামনে এ মানববন্ধন করেন নিহতের পরিবার ও স্থানীয়রা।

এর আগে মঙ্গলবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার শ্রুতিধর জামিরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

নিহত ছাত্রলীগ নেতা আবু মুসা ছোটন শ্রুতিধর জামিরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার মৃত আবুল কাসেমের ছেলে। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, চাচাত ভাই জাকির হোসেন পলাশসহ কয়েকজন ছোটনের বাড়িতে গিয়ে তাকে জরুরি আলাপের কথা বলে পার্শ্ববর্তী স্কুল মাঠে নিয়ে যান। তাদের আলাপ আলোচনার একপর্যায়ে কথা কাটাকাটি শুরু হলে পলাশসহ কয়েকজন ছোটনকে মারধর শুরু করেন এবং এলোপাতাড়ি কোপাতে থাকেন। পরে ছোটনের চিৎকারে স্থানীয়রা ছুটে গিয়ে পলাশকে আটক করে এবং রক্তাক্ত অবস্থায় আহত ছোটনকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সেখানে তার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসকরা ছোটনকে মৃত ঘোষণা করে। পরে আটক পলাশকে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

এ ঘটনায় নিহত ছাত্রলীগ নেতা ছোটনের মা ছালেহা বেগম বাদি হয়ে ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জনতার হাতে আটক পলাশকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার (৫ এপ্রিল) ১৬৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে পাঠায় পুলিশ।

এরপর থেকে আলোচিত এ মামলার কোনো অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তাই নিহতের পরিবার ও এলাকাবাসী শুক্রবার কালীগঞ্জ থানার সামনে মানববন্ধন করে। মানববন্ধনে ছাত্রলীগ নেতা ছোটনের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, নিহত ছোটনের স্ত্রী নাজমা খাতুন, ছোটনের মা মামলার বাদি ছালেমা বেগম, বড় ভাই সাইফুল ইসলাস খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কমলেন্দু রায় মিন্টু, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, সাবেক ছাত্র নেতা নুরনবী মেম্বার, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সজিব, কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিষ্টার রহমান, ছাত্রলীগ কর্মী আলীরাজ আনছারী সঞ্চয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।