ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০০ ডলারের বান্ডিল দেখিয়ে ১ ডলার ধরিয়ে দিতেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
১০০ ডলারের বান্ডিল দেখিয়ে ১ ডলার ধরিয়ে দিতেন তারা

ঢাকা: রাজধানীর মিরপুরে ডলার জালিয়াত চক্রের হোতা বেলায়েত হোসেন শেখ প্রকাশ ওরফে ডলার বেলায়েতসহ (৪৫) তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার বাকি তিনজন হলেন- মো. জসিম হাওলাদার (২৪),  মো. বিরাজ শিকদার (৬৫) এবং মো. রাসেল গাজী।

এ সময় তাদের কাছ থেকে ১০০ ডলার ও এক ডলারের বেশ কয়েকটি নোট জব্দ করা হয়। এছাড়া প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করা হয়।

শুক্রবার (৭ এপ্রিল) মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মহসীন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল (৬ এপ্রিল) দিনগত রাতে মিরপুর পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা মানুষকে ডলার বিক্রির কথা বলে, উপরে-নিচে ১০০ ডলারের বান্ডেলের ভিতরে থাকতো এক ডলার। এভাবেই মানুষের সঙ্গে প্রতারণা করতেন তারা।

তিনি আরও জানান, গ্রেফতার বেলায়েত ভয়ঙ্কর একজন প্রতারক। তিনি মূলত ডলার দিয়েই মানুষের সঙ্গে প্রতারণা করেন। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে ১২টি মামলা রয়েছে। তারা প্রথমে একজন ডলার ক্রেতাকে টার্গেট করেন। বাজারদরের চেয়েও কম দামে ডলার তারা দিতে পারবেন বলে ক্রেতাকে লোভে ফেলেন। এরপর উপরে ১০০ ডলার, নিচে ১০০ ডলার দিয়ে মাঝে সব এক ডলারের নোট দিয়ে দেন। নোটগুলো দেখতে অনেকটা একই হওয়ায় প্রথম দেখাতে সহজেই কেউ ধরতে পারে না। আর এই সুযোগেই বেলায়েত ও তার সহযোগীরা পালিয়ে যান। তারা বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে এই প্রতারণা করেন। তাই প্রাইভেটকার নিয়েই তারা ঘুরেন। চক্রের আরেক সদস্য জসিমের বিরুদ্ধেও ৩টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ