ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যাংক থেকে প্রবাসীর টাকা তুলে নিল প্রতারক চক্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
ব্যাংক থেকে প্রবাসীর টাকা তুলে নিল প্রতারক চক্র

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় ভুয়া এনআইডি কার্ড দিয়ে ও স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে রেমিটেন্সের প্রায় এক লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।  

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দুপুরে একটি ব্যাংকের ধুনট উপজেলা শাখায় এ ঘটনা ঘটে।

 

এ ঘটনার পর ব্যাংকের ব্যবস্থাপক কামরুল হাসান ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।  

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে কয়েকজন ব্যাংকে ঢুকে ভুয়া বৈদেশিক রেমিটেন্সের ভাউচার ও এনআইডি কার্ডসহ ব্যাংক কর্মকর্তার সিল ও স্বাক্ষর জালিয়াতি করে ৮৯ হাজার ৫০ টাকা তুলে নেন।  

পরে আবার একই কৌশলে টাকা তোলার চেষ্টা করলে ব্যাংকের ক্যাশিয়ারের সন্দেহ হয়। এরপর তিনি কাগজপত্র নিয়ে রেমিটেন্স কর্মকর্তার কাছে যাচাইয়ের জন্য যান। এ বিষয়টি বুঝতে পেরে ব্যাংক থেকে কৌশলে পালিয়ে যান প্রতারক চক্রের সদস্যরা।  

ব্যাংকটির ধুনট শাখার ব্যবস্থাপক কামরুল হাসান জানান, ভুয়া কাগজপত্র দিয়ে রেমিটেন্সের টাকা তুলে নিয়েছে প্রতারক চক্র। পুরো ঘটনা সিসি ক্যামেরায় রেকর্ড রয়েছে। প্রতারকদের শনাক্তের চেষ্টা চলছে।  

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে টাকা তোলার অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।