ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে আগুনে অল্প ক্ষতি হয়েছে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারে আগুনে অল্প ক্ষতি হয়েছে: তাপস

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় অল্প ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৪ এপ্রিল) বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের পর ডিএসসিসির বুড়িগঙ্গা হলে সাংবাকিদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় মেয়র বলেন, মাত্র ৬ ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় ক্ষয়ক্ষতি সীমিত করা গেছে। এর চেয়েও বেশি ক্ষতি হতে পারত, আরও ব্যাপকভাবে ছড়িয়ে যেতে পারত আগুন। আমাদের ফায়ার সার্ভিস ও অন্য সংস্থা সমন্বিতভাবে কাজ করেছে বলেই দ্রুততার সঙ্গে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তাপস বলেন, আমরা অত্যন্ত ব্যথিত ও শঙ্কিত। ঘন ঘন বিভিন্ন দুর্ঘটনা ঘটে চলছে। এত ঘন-ঘন দুর্ঘটনা ঘটার নজির আগে ছিল না। ভোর ৬টায় অগ্নিকাণ্ডের পর সব সংস্থা, ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, সিটি করপোরেশন একত্রিত ও সমন্বিতভাবে মাঠে নেমেছে। যার ফলশ্রুতে কোনো জানের ক্ষতি হয়নি। মালামালের ক্ষতিও সীমিত করা গেছে। অনেক মালামাল দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

শেখ তাপস বলেন, আগুন সীমারেখা মানে না। পুলিশ হেড কোয়ার্টারেও চলে এসেছিল। সেটাও নিয়ন্ত্রণ করা হয়েছে। সীমিত ক্ষতি মাথায় রেখে অত্যন্ত দ্রুততার সঙ্গে নিয়ন্ত্রণে এবং নির্বাপণে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।