ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুষ নেওয়ার সময় উপ-কর কমিশনার গ্রেফতার: দুদক সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
ঘুষ নেওয়ার সময় উপ-কর কমিশনার গ্রেফতার: দুদক সচিব সংবাদ সম্মেলনে কথা বলছেন দুদক সচিব মাহবুব হোসেন

ঢাকা: রাজশাহীতে আয়কর অফিসে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভুইয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ফাঁদ মামলায় তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুদকের নিজ কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, একজন চিকিৎসকের কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন মহিবুল ইসলাম ভূঁইয়া। তার প্রথম কিস্তি হিসেবে আজ ১০ লাখ টাকা দেন। এ টাকা দেওয়ার সময় হাতেনাতে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, দুর্নীতি দমন কমিশনের রাজশাহী জেলা কার্যালয় থেকে ফাঁদ কার্যক্রম পরিচালিত হয়েছে। অভিযান পরিচালনা করেন দলনেতা উপ-পরিচালক মো. আমিনুল ইসলাম।

সচিব বলেন, ডা. ফাতেমা সিদ্দিকা সার্বজনীন স্বনির্ধারণি পদ্ধতিতে ২০২২-২০২৩ করবর্ষের কর পরিশোধপূর্বক রিটার্ন দাখিল করেন। আসামি মহিবুল ইসলাম ভূঁইয়া অভিযোগকারীকে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ৯৩ ধারায় মামলা প্রদানের মাধ্যমে বিগত ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ করবর্ষের পাঁচ বছরের রিটার্ন পুনঃউন্মোচন করার ভয় দেখিয়ে ৮ লাখ টাকা ঘুষ দাবি করেন।

অভিযোগকারী ঘুষ প্রদানে রাজি না হওয়ায় আসামি অভিযোগকারীর নামে নোটিশ জারি করেন। নোটিশ জারির পর অভিযোগকারীকে তার বিরুদ্ধে আনিত স্বল্প কর নির্ধারণের অভিযোগ থেকে অব্যাহতি প্রদানের সুযোগ প্রদানে অভিযোগকারীর কাছ থেকে অনৈতিকভাবে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন।

ঘুষের টাকার অগ্রিম ১০ লাখ টাকা নেওয়ার সময় আজ হাতেনাতে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের ফাঁদ পরিচালনাকারী টিম। মামলা হিসেবে রুজু হয়ে আসামিকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এসএমএকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।