ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

দেশে পাঠানো হলো অনুপ্রবেশকারী ভারতীয় ৩ যুবককে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
দেশে পাঠানো হলো অনুপ্রবেশকারী ভারতীয় ৩ যুবককে

ব্রাহ্মণবাড়িয়া: সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে আটক ভারতীয় তিন যুবককে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।  

অনুপ্রবেশের মামলায় ১০ দিন কারাভোগ শেষে বুধবার (২৯ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তাদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও ত্রিপুরা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

ওই তিন যুবক হলেন- রামু দেববর্মা, মিলন দেববর্মা ও স্বপন দেববর্মা। তাদের সবার বাড়ি ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার মধুপুর থানায়।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস জানান, গত বছরের ৮ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সীমান্ত এলাকা থেকে ওই তিন ভারতীয় নাগরিককে আটক করে টহলরত বিজিবির একটি দল। তারা অবৈধভাবে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছিলেন। পরে তাদের নামে অনুপ্রবেশের মামলা হলে আদালত প্রত্যেককে ১০ দিন করে কারাদণ্ড দেন।
তিনি আরও বলেন, কারাভোগ শেষে ওই তিন ভারতীয় নাগরিককে নিজ দেশে ফেরত পাঠানোর বিষয়ে দুই দেশের কূনৈতিক পর্যায়ে আলোচনা চলে। এর পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে তাদের চেকপোস্ট দিয়ে বিএসএফ ও ত্রিপুরা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।