ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

অনুমোদনহীন স্যালাইন তৈরির দায়ে ৮০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
অনুমোদনহীন স্যালাইন তৈরির দায়ে ৮০ হাজার টাকা জরিমানা

পাবনা: অনুমোদনহীন ভেজাল খাবার টেস্টি স্যালাইন তৈরি করার দায়ে পাবনা শহরের অনন্ত বাজার দক্ষিণ রাঘবপুর এলাকায় হোসেন ফুড লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা। একই সঙ্গে শহরের বেশ কিছু বয়লার মুরগীর দোকান ও কসমেটিকস দোকানে অভিযান চালিয়ে তাদেরকে অর্থদণ্ড করা হয়েছে।

 

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের অনন্ত বাজার, বড় বাজার, নিউ মার্কেট ও আব্দুল হামিদ রোডে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহামুদ হাসান রনি।  

প্রথমেই অনন্ত বাজারের আজগর হোসেনের মালিকানাধীন হোসেন ফুড লিমিটেডে অভিযান চালানো হয়। এ সময় অনুমোদনহীন ও ভেজাল স্যালাইন তৈরির দায়ে কোম্পানিটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরে বড় বাজার, নিউ মার্কেট ও আব্দুল হামিদ রোডের দুটি বয়লার মুরগি ও একটি কসমেটিকস দোকানে অভিযান চালিয়ে মূল্য তালিকা প্রদর্শন ও‌ সংরক্ষণ না করার জন্য অর্থদণ্ড এবং সতর্ক করা হয়।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহামুদ হাসান রনি বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে আমাদের বিশেষ অভিযান চালানো হচ্ছে। কারণ- রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধপন্থায় দ্রব্যমূল্য বাড়িয়ে অতি মুনাফার আশায় তৎপর হয়ে ওঠে। তারই অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।  

তিনি আরও বলেন, দেশব্যাপী এ অভিযানের কারণে ইতোমধ্যে দ্রব্যমূল্যের দাম সহনশীল পর্যায়ে রয়েছে। পেঁয়াজ, আলু, ছোলা তরমুজের দাম বৃদ্ধি হয়নি। বাহির থেকে আমদানিকৃত খেজুর ও ফলের বাজার কিছুটা দাম বৃদ্ধি আছে। তবে কোনো প্রকারের বাজার কারসাজি করে দাম বৃদ্ধি করতে দেওয়া হবেনা। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। ‌

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।