ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গণহত্যা দিবসে আলোচনা সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
ফরিদপুরে গণহত্যা দিবসে আলোচনা সভা

ফরিদপুর: ফরিদপুরে ২৫শে মার্চ গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৫ মার্চ) দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ফরিদপুরের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্যে দেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ এর সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্যে দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বিপুল ঘোষ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএমএ এর সভাপতি ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু, স্বাচিপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এর ডা. এনামুল হক, বিএমএ এর দপ্তর সম্পাদক ডা. শেখ মো. শহিদুল্লাহ, বিএমএ ফরিদপুরের সাধারণ সম্পাদক ডা. মাহফুজুর রহমান বুলু প্রমুখ।

২৫ মার্চ কালোরাতে নিরহ ও নিরস্ত্র মানুষকে হত্যা এবং একাত্তরের গণহত্যা নিয়ে বড় পর্দায় প্রামণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় চিকিৎসক ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২৫ শে মার্চের গণহত্যা একটি নারকীয় হত্যাকাণ্ড ছিল। এটা বাঙালী জাতির বিশিষ্ট কৃতি সন্তানদের চিহ্নিত করে হত্যা করা হয়। ইতিহাসে যা জেনোসাইড হিসেবে অভিহিত করা হয়ে থাকে।  

এর আগে প্রধান অতিথি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ফরিদপুর বিএমএ ভবন পরিদর্শন করেন। সেখানে তাকে ফরিদপুর বিএমএ’র নেতারা ফুলেল শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।