ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুল ব্যাগ-স্যান্ডেল উপহার পেল সোনারগাঁয়ে বেদেপাড়ায় শিশুরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
স্কুল ব্যাগ-স্যান্ডেল উপহার পেল সোনারগাঁয়ে বেদেপাড়ায় শিশুরা

অসহায় সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে কাজ করছে ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটির স্বেচ্ছাসেবকরা।

শনিবার (২৫ মার্চ) সকালে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলাধীন মেনীখালি তীরে সাহাপুরে অবস্থিত বেদে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল ‘সুবর্ণগ্রাম বেদেবহর ভাসমান পাঠশালা’র ৫০ জন শিক্ষার্থীর মাঝে ‘ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটির উদ্যোগে স্কুল ব্যাগ ও স্যান্ডেল বিতরণ করা হয়েছে।

তাদের জন্য স্বাস্থ্যসেবা ক্যাম্পেরও আয়োজন করেছে সংগঠনটি।  

এ সময় উপস্থিত ছিলেন ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটির সভাপতি নাসিমা আলম, আইএসও নাহিন সারাহাত আলম, ‘ইনার হুইল ক্লাব অব মোহাম্মদপুরের সভাপতি লিপি আক্তার, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি ও মানবাধিকার কর্মী শাহেদ কায়েস, ‘সুবর্ণগ্রাম বেদেবহর ভাসমান পাঠশালা’র শিক্ষক লতা মাহমুদ, মীম আক্তার ও মো. রাসেদ। মানবিক এই কার্যক্রমে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিল স্থানীয় সংগঠন ‘সুবর্ণগ্রাম ফাউন্ডেশন। ’

এ সময় নাসিমা আলম বলেন, প্রতিদিনই একটি ভালো কাজ করা উচিত আমাদের, সেটি যত ছোটই হোক না কেন। হোক না সেটি কারো মুখে হাসি ফোটানো। আর এ ধরনের মানসিকতা নিয়ে যদি আমরা এগিয়ে আসি, তাহলে অবশ্যই অসহায় মানুষদের পাশে দাঁড়ানো যাবে।  
কবি শাহেদ কায়েস ‘ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি’কে তাদের এই মানবিক কাজের জন্য ধন্যবাদ জানান।  

তিনি বলেন, আমাদের এই সমাজে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছেন। যাদের সামর্থ্য রয়েছে তাদের এসব সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানো উচিত। তাদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। জীবনের চলার পথে তারা যে কোনোভাবেই অসহায় হয়ে পড়েছে। এই অসহায়ত্ব যেকোনো কারণেই মানুষের হতে পারে। অর্থনৈতিকভাবে দুর্বল মানুষের জন্য মানবিক সহায়তা দান নয়, এটি সুবিধাবঞ্চিত  মানুষের অধিকার।   

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।