ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পেঁয়াজ মজুদ করায় ৩ ব্যবসায়ীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
পেঁয়াজ মজুদ করায় ৩ ব্যবসায়ীর জরিমানা

সাতক্ষীরা: আসন্ন রমজান মাসকে সামনে রেখে মজুদ রোধ ও কৃত্রিম সংকট এড়াতে সাতক্ষীরার ভোমরা বন্দরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে পেঁয়াজ মজুদের অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা করেছে।

রোববার (১৯ মার্চ) সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল আমিন এ আদালত পরিচালনা করেন।

অভিযানকালে অবৈধভাবে পেঁয়াজ মুজদের অভিযোগে ভোমরা বন্দরের শুভ ট্রেডার্সের মালিক বিকাশ মণ্ডলকে ১০ হাজার টাকা, এস আর এন্টারপ্রাইজের মালিক শাহিনুর রহমানকে ১৫ হাজার টাকা ও নুর এন্টারপ্রাইজের মালিক মিজানুর রহমানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

এসময় সেখানে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, র‌্যব-৬ এর সাতক্ষীরার কোম্পানি কমান্ডার মেজর গালিব, ভোমরা বিজিবি ক্যাম্প কমান্ডার শামীম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল আমিন বলেন, গোডাউনে পেঁয়াজ মজুদ রেখে রমজান মাসে কৃত্রিম সংকট সৃষ্টির একটি চেষ্টা চলছে। ফলে খোলা বাজারে মূল্য বৃদ্ধি পাচ্ছে। মজুদ রোধ ও কৃত্রিম সংকট এড়াতে ভোমরা বন্দরের বিভিন্ন গুদামে অভিযান চালানো হয়। এসময় তিনটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রমজানের আগেই মজুদকৃত পেঁয়াজ, রসুনসহ সব পণ্য বাজারে বিপণনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদে সময়: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।