ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেট নগর পিতার হার্টে তিনটি রিং স্থাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
সিলেট নগর পিতার হার্টে তিনটি রিং স্থাপন

সিলেট: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। ব্লকগুলোয় তিনটি রিং বসানো হয়েছে।

বর্তমানে তাকে হাসপাতালের সিসিইউ ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ঢাকার ইউনাইডেট হাসপাতালে এনজিওগ্রাম করানোর পর সিলেট নগর পিতার হৃদয়ে তিনটি ব্লক ধরা পড়ে। এ হাসপাতালেই অস্ত্রোপচার করানো হয়েছে তার।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডাক্তার মমিনুজ্জামানের তত্ত্বাবধানে আরিফুল হকের এনজিওগ্রাম করা হয় এবং পরে হার্টে রিং স্থাপন করা হয়।

এর আগে গতকাল বুধবার (১৫ মার্চ) উন্নত চিকিৎসার জন্য সিলেট মেয়রকে ঢাকায় নেওয়া হয়। শারীরিক পরীক্ষার পর বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডাক্তার মমিনুজ্জামানের তত্ত্বাবধানে তাকে ইউনাইডে হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মো. জাহিদুল ইসলাম বলেন, মেয়র আরিফুল হক চৌধুরীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে। সকাল ৯টায় এনজিওগ্রাম করানো হয় তার। হার্টে মেজর তিনটি ব্লক ধরা পড়ার পর চিকিৎসকরা সফলভাবে সেসব ব্লকে রিং স্থাপন করেন। মেয়র বর্তমানে সিসিইউ ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

এর আগে গত ১৩ মার্চ সিলেটে প্রফেসর ডাক্তার শিশির বসাকের তত্ত্বাবধানে নগরের বেসরকারি হাসপাতাল মাউন্ট এডোরায় (নয়াসড়ক) চিকিৎসা নেন মেয়র আরিফুল হক চৌধুরী । ২০১৪ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ায় মেয়র আরিফুল হকের হার্টে একটি রিং পরানো হয়। হৃদরোগের সমস্যার পাশাপাশি তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যা রয়েছে। মেয়রের সুস্থতা কামনায় তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।