ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় বাড়িঘরে ভাঙচুড়-লুটপাটের অভিযোগে মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
বরগুনায় বাড়িঘরে ভাঙচুড়-লুটপাটের অভিযোগে মানববন্ধন 

বরগুনা: বরগুনায় উচ্চ আদালতের রায় গোপন করে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারগুলো।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১টায় বরগুনা সদর রোড এলাকার পৌর সুপার মার্কেটের সামনে ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, খাজুরতলা গ্রামে কেনা জমির ওপর শতাধিক ঘরবাড়ি তৈরি করে বসবাস করে আসছিল ৩ শতাধিক পরিবার। কিন্তু একটি দেওয়ানি মামলার রায়ের প্রেক্ষিতে উচ্ছেদ অভিযানের নির্দেশ দেন বরগুনার সহকারী জজ আদালত।

আদালতের নির্দেশে আদালতের নাজির ফারুক আহম্মেদের নেতৃত্বে পুলিশ ও মামলার বাদী পক্ষের শতাধিক লোক উচ্ছেদ অভিযান পরিচালনা করে। তবে অভিযান চলাকালেই ক্ষতিগ্রস্তদের আবেদনের প্রেক্ষিতে আদালত উচ্ছেদ অভিযান স্থগিত করার আদেশ দেন। আদালতের নির্দেশ পেয়ে নাজির ফারুক আহম্মেদ কার্যক্রম বন্ধ ঘোষণা করে চলে গেলেও বাদী পক্ষ দুর্বৃত্তদের সহযোগিতায় সন্ধ্যা পর্যন্ত ব্যাপক ভাঙচুর ও স্বর্ণালঙ্কার, টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নেয়।

এ প্রসঙ্গে বিবাদী রহিমা বেগম বলেন, আদালতের রায়ে ৬টি ঘর উচ্ছেদের নির্দেশ ছিল। কিন্ত তারা দের শতাধীক বাড়িঘর ভাঙচুড় করে। যে জমিতে ভাঙচুড় করা হয়েছে ১৯৯৫ সালে সেই জমিতে উচ্চ আদালতের রায় রয়েছে কিন্ত ২০২১ সালে জেলা জজ আদালতে গোপনে মামলা করে কোনো প্রকার নোটিশ না দিয়ে গোপনে একতরফা রায় করিয়ে লুটপাট চালায় তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।