ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ মাস পর বাছুরসহ গাভি ফেরত দিয়ে গেল চোর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
৫ মাস পর বাছুরসহ গাভি ফেরত দিয়ে গেল চোর!

টাঙ্গাইল: এ যেন চোরের সুমতি, এক-দুইদিন নয়, প্রায় ৫ মাস আগে দিন দুপুরে চুরি করা গর্ভবর্তী কালো রঙয়ের গরু রাতের আধারে বাছুরসহ ফেরত দিয়ে গেছে চোর! এই বিরল ঘটনাটি ঘটেছে  টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে।

গরুর মালিক ওই গ্রামের মৃত মসলিম উদ্দিনের ছেলে শাহজাহান আলী।

তিনি নরসিংদী সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।

রোববার (১২ মার্চ) ভোরে বাড়ির পেছনে কুয়া (ইন্দিরা) পাড়ের একটি গাছে কালো রঙয়ের ওই গাভি ও তার দুই মাস বয়সের বাছুর বাঁধা অবস্থায় পাওয়া গেছে। মনে সুমতি আসায় বা রহস্যজনক কোনো কারণে চোর গরু ও বাছুর ফিরিয়ে দিয়ে গেছেন বলে স্থানীয়রা মনে করছেন।

শাহজাহানের ছেলে দশম শ্রেণিতে পড়ুয়া ছাব্বির ও পরিবার সূত্র জানা গেছে, প্রায় ৫ মাস আগে একদিন জুমার নামাজের আগে বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের মোটাতাজা গাভিটি চুরি হয়ে যায়। সে সময় গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় ও চিন্তিত হয়ে পড়ে। স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খুঁজে বেড়ান। কিন্তু গরুর কোনো সন্ধান পাননি। এর ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও আশপাশের লোকজন অবাক ও উচ্ছস্বিত। তবে আগের স্বাস্থ্যে নেই গরুটি। যত্ন ও খাবারের অভাবে অনেকটা শুকিয়ে গেছে। গাভি ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই।

এদিকে গরু ফিরে পাওয়ার এ খবর পেয়ে নরসিংদী থেকে বাড়ি ফিরছেন শাহজাহান। তিনি জানান, গাভিটি না পেয়ে  প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহার কাছে গরু ও বাছুরের নিরাপত্তার জন্য দোয়া করেছি। রোববার সকালে ছেলে মোবাইলে ঘটনাটি জানায়।

যে গরুটি চুরি করেছিল তার সুমতি হয়েছে দেখে আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানান তিনি। বলেন, দোয়া করি আল্লাহ যেন তাদের হেদায়েত দান করেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।