ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, উত্তেজনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
ঠাকুরগাঁওয়ে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, উত্তেজনা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও বিএনপির মানববন্ধন একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি হওয়ায় উত্তেজনা দেখা দিয়েছে। এ নিয়ে বিএনপির কর্মসূচির মাইক খুলে নেওয়ার চেষ্টা চালায় আওয়ামী লীগের কর্মীরা।

শনিবার (১১ মার্চ) বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদের আওয়ামী লীগের শান্তি সমাবেশ এবং গ্যাস, তেল, বিদুৎ ও দ্রব্যমূল্যের ক্রমাগত অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি।

কর্মসূচি চলা অবস্থায় মাইকের আওয়াজে শান্তি সমাবেশে ব্যাঘাত ঘটায় ক্ষিপ্ত হয়ে বিএনপির কর্মসূচির মাইক খুলে নেওয়ার চেষ্টা করে আওয়ামী লীগের কর্মীরা।

সেখানে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির বিশেষ প্রতিনিধি ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, এ সরকার ভোট চোর সরকার। ২০১৪ ও ২০১৮ সালের মতো রাতের ভোট আর দেশে হতে দেওয়া হবে না। শুধু ঘুষ খেলেই হারাম হয় না, ভোট চুরি করে সরকার হলে সেটিকেও হারাম সরকার বলে। এ সরকারের অধীনে আর ভোট হতে দেওয়া হবে না।

অপরদিকে জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও- ০১ আসনর সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। তিনি বলেন, এ সরকারের মতো উন্নয়ন আর কোনো সরকার করেননি। তারা আমাদের সামনে দিয়ে ১০০ লোক নিয়ে শ্লোগান দিয়ে যায়। আমরা প্রতিহত করতে পারতাম কিন্তু আমরা তা করিনি। আমাদের প্রধানমন্ত্রী অনেক ধৈর্য্যশীল। তিনি ধৈর্য্যের সঙ্গে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তবে পরবর্তীতে আমাদের সঙ্গে লাগতে এলে আমরা তা প্রতিহত করবো।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, একই সময়ে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি হওয়ায় খানিকটা উত্তেজনা দেখা দিয়েছিল। পরবর্তীতে পুলিশ গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।