ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুকুরে বিষ মিশিয়ে ৪ লাখ টাকার মাছ মারল দুর্বৃত্তরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
পুকুরে বিষ মিশিয়ে ৪ লাখ টাকার মাছ মারল দুর্বৃত্তরা 

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৪ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।  

বৃহস্পতিবার (০৯ মার্চ) দিবাগত রাতে উপজেলার ময়না ইউনিয়নের মাধবপুর গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

সেখানে প্রায় ৪ বিঘা জমির উপর খনন করা পুকুরের পানিতে বিষ মিশিয়ে দেয় দুর্বৃত্তরা ।  

শুক্রবার (১০ মার্চ) বিকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ আব্দুল ওহাব।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মৎস্যজীবীরা এখনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বশত্রুতার জেরে বিষ প্রয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত দুই মৎস্যখামারী সুশান্ত রাজবংশী ও শামীম প্রামানিক।

মৎস্যজীবী সুশান্ত রাজবংশী জানান, ১৬ বছর ধরে মাছ চাষ করে আসছি। এর আগে কোনদিন এরকম ঘটনা ঘটেনি। এ বছর অর্থাভাবে শামীম ভাইকে অংশীদার করেছি। থানা পুলিশকে ঘটনাটি জানালে, পুলিশ ঘটনাস্থলে এসেছিলো।  

কে বা কারা পুকুরে বিষ প্রয়োগে জড়িত থাকতে পারে প্রশ্নে শামীম প্রামানিকের ভাই রিয়াজুল প্রমানিক জানান,  আমাদের স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে বেলজানি গ্রামের প্রফেসর শাহিনুল ইসলাম গ্রুপের আবুল কালাম আজাদ সিকদারের সাথে বিরোধ রয়েছে। বেশ কয়েকদিন আবুল কালাম আজাদের ছেলে রাজিব সিকদার, বক্কার সিকদারের ছেলে ইমাম সিকদার ও বেলজানী গ্রামের ইদু শেখের ছেলে আলীম শেখকে পুকুরের আশপাশে ঘোরাঘুরি করতে দেখা যায়। ধারণা করা হচ্ছে তারাই এই কাজের সঙ্গে জড়িত। এ বিষয়ে মাছগুলো পরীক্ষার জন্য মৎস্য অধিদপ্তরের ল্যাবে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।