ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠানে ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সিরাজগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠানে ভাঙচুর

সিরাজগঞ্জ: নামাজের সময় উচ্চস্বরে গান-বাজনা করায় সিরাজগঞ্জে বাউল শিল্পীগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠানে ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে। এ সময় অন্তত ৮০টি চেয়ার, কি বোর্ড, প্যাড ও হারমোনিয়াম ভাঙচুর করা হয়।

শুক্রবার (১০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে শহরের বাজার স্টেশনে আব্দুর রউফ পাতা মুক্তমঞ্চে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিরাজগঞ্জ বাউল শিল্পীগোষ্ঠীর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দু’দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়।  প্রথম দিনে আলোচনা সভা শেষে অনুষ্ঠান শুরু হয়। এর কয়েক মিনিট পর হামলার ঘটনা ঘটে। এ সময় ভাঙচুর ও শিল্পীদের মারধর করা হয়।

সিরাজগঞ্জ বাউল শিল্পীগোষ্ঠীর সভাপতি সঞ্জীব কুমারের দাবি, হামলায় সাউণ্ড অপারেটর সুমন, বাউল শিল্পী হারুনসহ ৭-৮ জন আহত হয়েছেন। এছাড়াও ৮০টি চেয়ার, হারমোনিয়াম, কি-বোর্ড ও প্যাড ভাঙচুর করা হয়েছে। বেশ কয়েকটি মাইক্রোফোনও নিয়ে যায় হামলাকারীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, নামাজের সময় উচ্চস্বরে গান বাজানো হচ্ছিল। এ কারণে আশপাশের মসজিদ থেকে মুসল্লিরা বের হয়ে এ ঘটনা ঘটিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।  

বাংলাদেশ সময়: ০৮২১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।