ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

ঢাকা: পাসপোর্ট সেবা দিতে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগে ঠাকুরগাঁওয়ের আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৭ মার্চ) জেলা কার্যালয়, ঠাকুরগাঁওয়ের দুদক এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।

জানা গেছে, অভিযানকালে দুদক টিমের সদস্যরা ছদ্মবেশে পাসপোর্ট অফিস এবং এর সন্নিকটে অবস্থিত বিভিন্ন ফটোকপির দোকানে সেবাপ্রার্থী সেজে হয়রানি ও দুর্নীতি রয়েছে কিনা তা যাচাই করে। এসময় একজন আউটসোর্সিং কর্মী ছদ্দবেশী দুদক টিমের সদস্যকে নিকটবর্তী একটি ফটোকপির দোকানে গিয়ে বেশি টাকার বিনিময়ে (সরকারি ফি’র অতিরিক্ত) সেবা নিতে পরামর্শ দেন। ছদ্মবেশে অভিযান শেষে টিম আউটসোর্সিং কর্মচারীর বিষয়ে অফিসের প্রধানকে অবগত করলে তিনি ওই কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দেন এবং এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্মচারীর বিরুদ্ধে যথাযথ বিভাগীয় ব্যবস্থা নেবে বলে দুদক টিমকে আশ্বস্ত করেন।

এদিকে ফরিদপুর পৌরসভা, ফরিদপুরের কাউন্সিলরের বিরুদ্ধে সরকারি খাস জমি জাল দলিল করে আত্মসাতের অভিযোগে ফরিদপুরের জেলা কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। সরকারি খাস-জমি জাল দলিল তৈরির মাধ্যমে মিউটেশন করে বিক্রি করার অভিযোগ যাচায়ের জন্য ফরিদপুর অম্বিকাপুর ভূমি অফিস থেকে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।  রেকর্ডপত্র বিশ্লেষণে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৩
এসএমএকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।