ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গুজব ঠেকাতে মোবাইল নেট বন্ধ, থমথমে পঞ্চগড়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
গুজব ঠেকাতে মোবাইল নেট বন্ধ, থমথমে পঞ্চগড়!

পঞ্চগড়: পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানী) জলসা বন্ধের পরেও শনিবার (৪ মার্চ) রাতে পঞ্চগড় শহরে গুজব ছড়িয়ে উত্তেজনার পরিবেশ সৃষ্টি করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি অনলাইনে গুজব বন্ধে সবকটি মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার (৪ মার্চ) রাত ১০টা থেকে জেলাজুড়ে বন্ধ রয়েছে ইন্টারনেট সেবা।

এতে করে ইন্টারনেট সেবা নিয়ে ভোগান্তিতে জেলার সর্বসাধারণ মানুষ। উপরন্তু অনলাইন সেবা বন্ধের কারণ নিশ্চিত করতে পারেনি কেউই।

পঞ্চগড় শহরের ব্যবসায়ী আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, শনিবার (৪ মার্চ) রাত থেকে মোবাইলের ইন্টারনেট সেবা বন্ধ থাকায় অনলাইনে কোনো কাজ করতে পারছি না। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করাও সম্ভব হচ্ছে না। অপরদিকে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে গ্রাহকের সঙ্গে আর্থিক লেনদেন করাও সম্ভব হচ্ছে না।

মোবাইল ব্যাংকিং ব্যবসায়ী আসিফ বাংলানিউজকে বলেন, নেট বন্ধ থাকায় খুবই বাজে একটা পরিস্থিতির শিকার হচ্ছি আমরা ব্যবসায়ীরা। বর্তমানে অধিকাংশ সেবা অনলাইন অ্যাপের মাধ্যমে হওয়ায় নেট না থাকায় ঠিকমতো ব্যবসায়ীক কার্যক্রম করা যাচ্ছে না।

এটিএম বুথ থেকে টাকা তুলতে আসা রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, বুথে বার বার কার্ড দেওয়ার পরেও টাকা তোলা যাচ্ছে না। এতে বিভ্রান্তিকর অবস্তায় পড়ে গেছি।

এর আগে শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড়ে আহমদ নগরে অনুষ্ঠিত হওয়া আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানী) সালনা জলসা বন্ধের দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছল করে বিভিন্ন সংগঠনের মুসল্লিরা। এসময় পুলিশ, কাদিয়ানী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ২ জন নিহত হয়।  

এ ঘটনার পর (৩ মার্চ) রাতেই পঞ্চগড় জেলা প্রশাসন ও পুলিশ কাদিয়ানীদের জলসা বন্ধ করে দিলেও শনিবার (৪ মার্চ) রাতে একটি স্বার্থান্বেশী মহল পঞ্চগড় শহরে গুজব ছড়িয়ে কাদিয়ানীদের দোকানে হামলার ঘটনা ঘটায়। একই সময় র‍্যাবের গাড়িতে অগ্নিসংযোগ করে এবং র‍্যাব সদস্যদের ওপর হামলা চালায় চক্রটি। এতে র‍্যাবের তিন সদস্য আহত হন।

এদিকে পঞ্চগড় শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরে পুলিশ, বিজিবি ও র‍্যাব সদস্য মোতায়েম করা হয়েছে। এতে পুরো জেলায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘন্টা, মার্চ ৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।