ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি, দুই পিআইসি সভাপতি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি, দুই পিআইসি সভাপতি আটক

সুনামগঞ্জ: সুনামগঞ্জের হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি ও কাজ বন্ধ রাখায় দুই পিআইসির দুই সভাপতিকে আটক করা হয়েছে।  

শুক্রবার (৩ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি তাদের আটকের নির্দেশ দেন।

আটক দুই প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি হলেন- সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯ নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া। তাদের থানা হাজতে রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি। এসময় তিনি দেখতে পান মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন। এ করণে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দু’জনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকতুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই দুই পিআইসি তাদের দুটি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছেন। বাঁধের কাজ এখনও শেষ করতে পারেননি।

 তাহিরপুর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি সাংবাদিকদের বলেন, সরকারি নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলি বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না। শুক্রবার বাঁধ নির্মাণ কাজে গাফিলতির কারণে দুই পিআইসির সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় আনা হয়েছে। এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।