ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শব্দ ও বায়ুদূষণ: ঢাকায় ৬ যানবাহন ও ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
শব্দ ও বায়ুদূষণ: ঢাকায় ৬ যানবাহন ও ৫ প্রতিষ্ঠানকে জরিমানা -ফাইল ছবি

ঢাকা: শব্দ ও পরিবেশ দূষণের দায়ে রাজধানী ঢাকায় ৬টি যানবাহনকে ১৬ হাজার ৫০০ টাকা এবং ৫টি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের এই জরিমানা করেছে।

বুধবার (১ মার্চ) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয়, ঢাকা জেলা কার্যালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর ইডেন কলেজ ও মিরপুর এলাকায় এই  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ইডেন কলেজ এলাকায় মানমাত্রাতিরিক্ত হর্ন দ্বারা শব্দদূষণের দায়ে ৬টি যানবাহনকে মোট ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। এছাড়া মিরপুর এলাকায় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে  টি প্রতিষ্ঠান থেকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, মার্চ ১,২০২৩
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।