ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির আমন্ত্রণে মিঠামইন যাচ্ছেন প্রধানমন্ত্রী

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
রাষ্ট্রপতির আমন্ত্রণে মিঠামইন যাচ্ছেন প্রধানমন্ত্রী

কিশোরগঞ্জ: দীর্ঘ দুই যুগ পর কিশোরগঞ্জের হাওরের মিঠামইন উপজেলায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

তিনি মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সেখানে গিয়ে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন।

 

সেনানিবাস উদ্বোধনের পাশাপাশি হাওরের উন্নয়ন কর্মকাণ্ড স্বচক্ষে দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এছাড়াও বিকেলে তিনি আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন।  

এর আগে ১৯৯৮ সালে মিঠামইনে এসেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এদিকে রাষ্ট্রপতির পারিবারিক একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহমান হয়ে রাষ্ট্রপতির কামালপুরের বাড়ি আসবেন। সেখানে প্রধানমন্ত্রীকে মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হবে। প্রধানমন্ত্রীর খাবার মেন্যুতে হাওরের দেশীয় মাছ ও অষ্টগ্রামের বিখ্যাত পনির থাকবে বলে জানা গেছে।  

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বাংলানিউজকে জানান, দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন আসছেন। এর আগে তিনি ১৯৯৮ সালে মিঠামইন এসেছিলেন। তখনকার হাওর আর বর্তমান সরকারের উন্নয়নে হাওরের পার্থক্য স্বচক্ষে দেখার জন্য প্রধানমন্ত্রীর এ সফর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে মিঠামইনসহ পুরো হাওর অঞ্চলে উৎসবের আমেজ বিরাজ করছে। হাওরের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার জন্য জনসভার আয়োজন করা হয়েছে। জনসভাকে জনসমুদ্রে রূপ দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ আসছেন। তিনি মিঠামইনসহ করিমগঞ্জ ও কিশোরগঞ্জ সদর উপজেলা সফর করবেন।  

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার বঙ্গভবন থেকে রওয়ানা হয়ে হেলিকপ্টারে করে মিঠামইন উপজেলায় পৌঁছানোর কথা রয়েছে রাষ্ট্রপতির।   

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।