ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি গুদামে খাদ্য মজুদ অতীতের রেকর্ড ছাড়িয়েছে: খাদ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
সরকারি গুদামে খাদ্য মজুদ অতীতের রেকর্ড ছাড়িয়েছে: খাদ্যমন্ত্রী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ: চলতি মৌসুমে সরকারি গুদামে খাদ্য মজুদ অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে নওগাঁ শহরে বিভিন্ন ওএমএস বিক্রয় কেন্দ্রে পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, ১০ লাখ টন চাহিদার বিপরীতে ২১ লাখ হাজার টনের অধিক মজুদ আছে। সারা দেশে প্রতিদিন চাল ও আটা মিলিয়ে প্রায় ১৪ হাজার টন খাদ্য বিতরণ করা হচ্ছে। যতদিন মানুষের চাহিদা থাকবে ততদিন ওএমএস কার্যক্রম চালু রাখা হবে। এর পাশাপাশি খাদ্যবান্ধব অন্যান্য কর্মসূচিও চলবে।

ঝটিকা অভিযানে মন্ত্রীর সঙ্গে খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন, রমজানে কৃত্রিম সংকট তৈরি করে খাদ্যদ্রব্যের বাজারে যাতে কেউ অস্থিরতা সৃষ্টি করতে না পারে সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে।  

ব্যবসায়ীদের হুঁশায়ারি দিয়ে মন্ত্রী বলেন, অতি মুনাফার লোভে খাদ্যদ্রব্যে মজুদ করে মানুষকে বিপদে ফেলার চেষ্টা না করবেন না। নতুন আইন হচ্ছে। এরই মধ্যে অনেক গ্রুপের বিরুদ্ধে মামলাও করা হয়েছে, নজরদারি বাড়ানো হয়েছে।

অভিযানে রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ার, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর হোসেনসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।