ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের জয় জেলা বিএনপির আহ্বায়ক এ্যানির সঙ্গে নির্বাচিত সভাপতি ও সম্পাদক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জাতীয়তাবাদী ফোরামের প্যানেল থেকে সভাপতি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন। এক বছর মেয়াদী নতুন এই কমিটির সভাপতি হলেন আহম্মদ ফেরদৌস মানিক ও সম্পাদক হাসান আল মাহমুদ।

 

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী আইনজীবীদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দিনগত রাত ১২টার দিকে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়।  

জেলা আইনজীবী সমিতির কর্যালয়ে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট একেএম হুমায়ুন কবির।

তিনি বলেন, জেলা আইনজীবী সমিতির দুটি প্যানেল ও এক স্বতন্ত্র প্রার্থীসহ সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্য থেকে আহম্মদ ফেরদৌস মানিক বেশি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। সম্পাদক পদে দুই প্যানেল থেকে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই পদে জাতীয়তাবাদী ফোরামের হাছান মাহমুদ সম্পাদক পদে জয়ী হন।  

আইনজীবী সমিতির ভোটার সংখ্যা ৩৪৩ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৩৫ জন।  

নির্বাচিত কমিটির সহ-সভাপতি হলেন- মো. শামসুদ্দিন ও জহুর আহম্মদ চৌধুরী, সহ-সম্পাদক রেজাউল করিম রাজু ও  জাহাঙ্গীর আলম, অডিটর কামরুল হাসান রনি, পাঠাগার বিষয়ক সম্পাদক মু মাহির আসহাব, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারুক হোসেন।  

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যরা হলেন- আকবর হোসেন, আনিসুল ইসলাম, আনোয়ার হোসেন ফিরোজ, দাউদ হোসেন, মাহমুদুর রহমান মিশন ভূঁইয়া ও সাইফ উদ্দিন খোকন।  

জানা গেছে, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী তিনজনের মধ্যে একজন বিএনপি ও দুইজন আওয়ামী লীগের সমর্থিত। এদের মধ্যে জাতীয়তাবাদী ফোরামের প্রার্থী আহম্মদ ফেরদৌস মানিক পেয়েছেন ১২৯ ভোট। আর আওয়ামী ফোরামের প্রার্থী জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন পেয়েছেন ১২৫ ভোট। আরেক সভাপতি প্রার্থী জি এস এম আবদুর নুর পেয়েছন ৮০ ভোট। তিনি আওয়ামী লীগ সমর্থক।  

অন্যদিকে সম্পাদক পদে জাতীয়তাবাদী ফেরামের হাসান আল মাহমুদের প্রাপ্ত ভোট ২০৭, প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী ফোরামের প্রার্থী রহমত উল্লাহ বিপ্লব পেয়েছেন ১২২ ভোট।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।