ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিরাপদ ও পুষ্টিকর খাবারের জ্ঞান সর্বত্র ছড়াতে হবে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
নিরাপদ ও পুষ্টিকর খাবারের জ্ঞান সর্বত্র ছড়াতে হবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিশ্বের অনেক দেশের চেয়ে আমাদের দেশের খাবার পুষ্টিকর এবং সুস্বাদু। তবে সব খাবার খাওয়ার আগে আমাদের সচেতন হতে হবে।

নিরাপদ খাবার সুস্থ জাতি গঠনে ভূমিকা রাখে। এজন্য নিরাপদ ও পুষ্টিকর খাবারের মৌলিক দক্ষতা ও জ্ঞান সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী আরও বলেন, সচেতনতার অভাবে ও কিছু অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় আমাদের ভেজাল খাবার খাওযায়। তাই আমাদের সচেতন হতে হবে। দেশে আগের মতো এখন আর মঙ্গা নেই। খাদ্যে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ। তবে আমরা এখনো পুরোপুরিভাবে খাদ্যকে নিরাপদ রাখতে পারিনি। তবে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

এসময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকারসহ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা এবং জেলার ১১টি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।