ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজার পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
কক্সবাজার পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

কক্সবাজার: কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় দুই দালালকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের ১০ দিন করে কারাদণ্ড দেন।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত শহরের গোল চত্বর এলাকায় অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসে এ অভিযান চালানো হয়।  

সাজাপ্রাপ্ত দুই দালাল হলেন- কক্সবাজার দক্ষিণ বাহারছড়ার ১১ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুর রহিমের ছেলে আব্দুর সবুর (৩২) ও পেকুয়া উপজেলার শীল খালী ইউনিয়নের সব্বির আহমদের ছেলে মনির উদ্দিন (৬০)।

কক্সবাজার জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত অফিসের উপ-পরিচালক রিয়াজ উদ্দিন জানান, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা সেবাপ্রত্যাশীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র বাইরে বাড়তি অর্থ নেওয়া হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়। এ সময় দুই দালালকে আটক করা হয়েছে।  

দুদক কর্মকর্তা রিয়াজ আরও জানান, পাসপোর্ট অফিসের তিনজন কর্মচারীর বিরুদ্ধে অনিয়মের তথ্য পাওয়ায় তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। এরমধ্যে একজন পালিয়ে যায়।  

নির্বাহী ম্যাজিস্ট্রট সৈয়দা শাহজাদী মাহাবুবা জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও গ্রাহককে হয়রানির অভিযোগে আটক দুই দালালকে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় প্রত্যেককে ১০দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।