ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

থার্ড টার্মিনালে কাজের স্বীকৃতিসরূপ সম্মাননা পেলেন ১০ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
থার্ড টার্মিনালে কাজের স্বীকৃতিসরূপ সম্মাননা পেলেন ১০ জন

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মিতব্য থার্ড টার্মিনালে কাজের স্বীকৃতি স্বরূপ ১০ জনকে সম্মাননা ও নিরাপত্তা সার্টিফিকেট দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (হশাআবি)-এর ৩য় টার্মিনাল প্রকল্পের নির্মাণাধীন টার্মিনাল ভবনে ‘দুর্ঘটনামুক্ত কর্মক্ষেত্র প্রার্থনা করি’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে বিভিন্ন বিভাগের ১০ জনকে সম্মাননাসহ নিরাপত্তা সার্টিফিকেট তুলে দেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মুফিদুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

অনুষ্ঠানটির আয়োজন করেন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা অ্যাভিয়েশন ঢাকা কনসোর্টিয়াম (এডিসি)।

এম মুফিদুর রহমান প্রকল্পের ঠিকাদার প্রতিষ্ঠান কর্তৃক সেফটি কার্যক্রম ও স্ট্যান্ডার্ড-এর প্রশংসা করে বলেন, দ্রুততার সঙ্গে গুণগত মান বজায় রেখে কাজটি এগিয়ে যাচ্ছে এবং এ পর্যন্ত ৬০ শতাংশের বেশি কাজ সম্পন্ন হয়েছে। ভবিষ্যতে অতি দ্রুততার সঙ্গে নির্মাণ কাজ এগিয়ে যাবে যেখানে সবাইকে আরও অধিকতর নিরাপত্তার প্রতি মনোযোগী হতে হবে।

তিনি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৩য় টার্মিনাল নিমার্ণ কাজটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অগ্রাধিকার ও বৃহৎ প্রকল্পসমূহের একটি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এঁর আন্তরিকতা, দিক নির্দেশনা ও পরামর্শে এ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। কোভিড-১৯ এর প্রভাবে যখন সব কার্যক্রম স্থবির হয়ে পড়েছিল, সেই মূহুর্তে মাননীয় প্রধানমন্ত্রীর সময়োচিত প্রদক্ষেপের কারণেই ৩য় টার্মিনালের নির্মাণ কাজ এক দিনের জন্যও থেমে থাকেনি।
এজন্য সবার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতাও জানান তিনি।

তিনি আরও বলেন, এই বিশাল কর্মযজ্ঞ চলাকালে কাজের ক্ষেত্রে সম্ভাব্য সর্বোচ্চ মানের নিরাপত্তা বজায় রাখা হয়েছে। প্রকল্পে নিয়োজিত প্রতিটি কর্মী ও শ্রমিক সেফটি সংক্রান্ত প্রশিক্ষণে উত্তীর্ণ হয়ে কাজে যোগদান করেছেন। তিনি কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে পর্যাপ্ত সেফটি নিশ্চিত করে কাজ করার বিষয়ে নির্দেশনা দেন।  

এরপর থার্ড টার্মিনালের নিয়োজিত সব কর্মকর্তা-কর্মচারীর কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সম্পাদনের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতের পর কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতকরণে প্রশংসনীয় ভূমিকা রাখার জন্য থার্ড টার্মিনাল প্রকল্পের বিভিন্ন বিভাগের ১০ জন কর্মীকে সম্মাননাসহ নিরাপত্তা সার্টিফিকেট প্রদান করেন বেবিচক চেয়ারম্যান।

অনুষ্ঠানে সদস্য (পরি: ও পরি:) এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী;  প্রধান প্রকৌশলী মো. আব্দুল মালেক, প্রকল্প পরিচালক এ কে এম মো. মাকসুদুল ইসলাম; প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা অ্যাভিয়েশন ঢাকা কনসোর্টিয়াম (এডিসি); পরামর্শক প্রতিষ্ঠান এনওসিডি-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রকল্প কাজে নিয়োজিত সহযোগী সংস্থা ও এডিসি-তে কর্মরত কর্মী, নির্মাণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এমকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।