ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিডিউলের ঠিক নেই, এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
শিডিউলের ঠিক নেই, এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট স্থগিত

ঢাকা: ফ্লাইট শিডিউল ঠিক না রাখায় অনির্দিষ্টকালের জন্য আরব আমিরাতভিত্তিক এয়ার অ্যারাবিয়ার একটি করে ফ্লাইট বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (১৯ ফেব্রুয়ারি) খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) শিডিউল ঠিক না রাখায় ঢাকা-শারজাহ রুটের একটি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ডস অ্যান্ড রেগুলেশনস ডিভিশন (এফএসআর)।

এয়ার অ্যারাবিয়ার দায়িত্বহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে শাস্তিস্বরূপ এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি সম্পর্কে একাধিক যাত্রীর অভিযোগ, টিকিটের নির্ধারিত সময়ে বিমানবন্দরে এলেও প্রায়ই এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হয়। ফ্লাইট দেরির কারণে যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতেও দেরি হয়। অন্যান্য দেশ থেকে বাংলাদেশে ফিরতেও দেরি হয়।

শুধু তাই নয়, ট্রানজিট যাত্রী হিসেবে যারা দুবাই হয়ে অন্য দেশে যান, তাদের ফ্লাইট মিস হওয়ার মতো ঘটনাও ঘটেছে।

যাত্রী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, মধ্যপ্রাচ্যে ফ্লাইট পরিচালনা ও তুলনামূলক ভাড়া কম হওয়ায় প্রবাসী শ্রমিক ও সাধারণ যাত্রীরা এয়ার অ্যারাবিয়ায় যাতায়াত করেন। কিন্তু দীর্ঘদিন প্রতিষ্ঠানটি নির্দিষ্ট সময়ে ফ্লাইট পরিচালনা করছে না। যে কারণে অনেকটা বাধ্য হয়ে শাস্তিস্বরূপ এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বেবিচক।

এ বিষয়ে জানতে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এয়ার অ্যারাবিয়া মূলত ফ্লাইটের সময়টা ঠিকভাবে সমন্বয় করতে পারছে না। এতে বিলম্ব হচ্ছে। যাত্রীদের ভোগান্তির বিষয়টি গুরুত্ব দিয়ে তাদের আগেও সতর্ক করা হয়েছিল। কিন্তু সংস্থাটি বিষয়টি সুরাহা করতে পারেনি। তাই গত ১৪ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সংস্থার একটি করে  ফ্লাইট বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

কতদিন ফ্লাইট বন্ধ থাকতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনির্দিষ্টকাল বলা হলেও এটা তারা ঠিক করে নেবে আশা করছি। সে হিসেব অন্তত ১ মাস ফ্লাইট বন্ধ থাকবে।

এ বিষয়ে জানতে এয়ার অ্যারাবিয়ার বাংলাদেশ শাখার সেলস অ্যান্ড মার্কেটিং শাখার মহাব্যবস্থাপক মিজানুর রশীদের সঙ্গে যোগাযোগ করা হয়। ব্যাংকে থাকায় বাংলানিউজের এ প্রতিবেদকের সঙ্গে পরে কথা বলবেন বলে তিনি জানান। এরপর তার সঙ্গে বহুবার যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি কোনো সাড়া দেননি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।