ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমপি নিক্সন চৌধুরীর হস্তক্ষেপে বীর মুক্তিযোদ্ধার জমি দখলমুক্ত

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমপি নিক্সন চৌধুরীর হস্তক্ষেপে বীর মুক্তিযোদ্ধার জমি দখলমুক্ত

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় রাতের আধাঁরে বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর উত্তোলন করে আওয়ামী লীগ নেতা ও একজন সরকারি কর্মকর্তা।  

খবর পেয়ে শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন দখলকৃত জমি দখলমুক্ত করে মুক্তিযোদ্ধাকে বুঝিয়ে দেন।

জমি বুঝে পেয়ে বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুর রাজ্জাক ফকির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ প্রশাসন এবং সাংবাদিকদের প্রতি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার গভীর রাতে চুমুরদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উজ্জ্বল মোল্লা ও বিএসটিআইর সরকারি কর্মকর্তা চন্দন মিয়ার যোগসাজশে ৩০/৪০ জনের একটি দল বীর মুক্তিযোদ্ধার জমিতে একাধিক ঘর উত্তোলন করেন। বাধা দেওয়া সত্ত্বেও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ফকির তাদের ফেরাতে পারেননি।  

অবশেষে সরকারি জরুরি সেবা ৯৯৯ ফোন করায় ভাঙ্গা থানা পুলিশ হাজির হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আওয়ামী লীগ নেতা ও সরকারি কর্মকর্তা তার লোকজন নিয়ে এলাকা থেকে চলে যান। পরদিন শুক্রবার তিনি স্থানীয় সংবাদকর্মীদের কাছে অভিযোগ করলে সেখানে সংবাদকর্মী উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে সংবাদ প্রকাশ করেন।
পরে বিষয়টি ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসন সহ জনপ্রতিনিধিদের নির্দেশ দেন। তারই ধারাবাহিকতায় শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে দখলকৃত জায়গার সব দোকানপাট উচ্ছেদ করে বীর মুক্তিযোদ্ধাকে বুঝিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানান, বর্তমান সরকার উন্নয়ন কাজ করে জনগণের মনের মনিকোঠায় পৌঁছেছে। কিছু স্বার্থপর নেতাদের কারণে সরকারের বদনাম হচ্ছে। মুক্তিযোদ্ধার বিষয়টি আমি জানা মাত্রই তার সঙ্গে কথা বলেছি এবং প্রশাসনসহ জনপ্রতিনিধিদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।

ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, দেশ যখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু নেতার জন্য আওয়ামী লীগকে বেকাদায় পড়তে হচ্ছে। আমার উপজেলায় কেউ ভূমি দখলদার হয়ে উঠতে পারবে না। আমরা যখনই সংবাদ পাবো সঙ্গে সঙ্গে ভূমি দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।