ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের সৃষ্টি লগ্ন থেকে পাশে ছিল ভুটান: রাষ্ট্রদূত রিনচেন 

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
বাংলাদেশের সৃষ্টি লগ্ন থেকে পাশে ছিল ভুটান: রাষ্ট্রদূত রিনচেন 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ব্যক্তিগত সফরে এসেছিলেন বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ভুটানে বাংলাদেশি ব্যবসায়ী অলি আহমেদের আমন্ত্রণে তিনি উপজেলার পাহাড়পুর ইউনিয়নের কচুয়ামোড়া গ্রামে বেড়াতে আসেন।

এসময় তাকে আনুষ্ঠানিক সংবর্ধনা দেওয়া হয়।

রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল ছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল বলেন, আমাদের (ভুটানের) প্রধানমন্ত্রী আপনাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে পড়াশোনা করেছেন। ভুটান সরকার ও জনগণ বাংলাদেশ সৃষ্টি লগ্ন থেকে পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।  

তিনি আরও বলেন, ব্যবসায়ী অলি আহমেদ সততা ও নিষ্ঠার সঙ্গে ভুটানে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন। তার মত সততা ও নিষ্ঠার সঙ্গে যে কেউ ভুটানে কাজ করতে পারবেন।

সংবর্ধনায় স্বাগত বক্তব্য দেন ভুটানের ব্যবসায়ী এম অলি আহমেদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ভুটানে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী, রয়েল ভুটান অ্যাম্বাসির কনস্যুলার কেনছু থিনলে, ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোজ্জামেল হোসেন রেজা, বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাজু আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম মাহবুব আলম প্রমুখ।

সংবর্ধনা সভা শেষে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ভুটানের রাষ্ট্রদূতকে নিয়ে সীমান্তবর্তী সেজামোড়ায় বিজিবি ক্যাম্প সংলগ্ন নির্মাণাধীন মুক্তিযুদ্ধ মনুমেন্ট পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।