ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

গৌরনদীতে রহস্যজনক পাঁচ গরুর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
গৌরনদীতে রহস্যজনক পাঁচ গরুর মৃত্যু

বরিশাল: বরিশালের গৌরনদীতে রহস্যজনক বিষক্রিয়ায় হঠাৎ পাঁচটি গরুর মৃত্যু হয়েছে। এতে গরু মালিকের পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে গৌরনদী উপজেলার সরিকল গ্রামে এ ঘটনা ঘটে।  

উপজেলার সরিকল ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) ও গরুর মালিক মো. রাজু খান বলেন, সকাল ১০টার দিকে খামারের ছয়টি গরুকে খাবার দেই। পরে খামারের বাহিরে চাড়িতে খইল-ভূষি মিশিয়ে গরুগুলোকে পানি পান করাই। পানি পান করানোর পরপরই অসুস্থ হয়ে পাঁচটি গরু মারা গেছে। অন্য একটি গরু এখন পর্যন্ত জীবিত আছে। ধারণা করা হচ্ছে দুর্বত্তরা আগে থেকেই চাড়িতে (মাটির বড় গামলা) বিষ ছিটিয়ে রেখেছিলো। যার ফলে বিষক্রিয়ায় গরুগুলো মারা গেছে।

তিনি আরও বলেন, এ কেমন শত্রুতা আমার সঙ্গে কারোর শত্রুতা থাকতে পারে তাই বলে গরুগুলোকে মেরে ফেলবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি উল্লেখ করেন।

সরিকল তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. ফোরকান হাওলাদার জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।