ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থানচিতে ৩০ একর জমির পপি ক্ষেত নষ্ট করলো বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
থানচিতে ৩০ একর জমির পপি ক্ষেত নষ্ট করলো বিজিবি

বান্দরবান: বান্দরবান পার্বত্য জেলার দুর্গম থানচি উপজেলার গহীনে নিষিদ্ধ পপি ক্ষেতের সন্ধান পেয়ে সেগুলো পুড়িয়ে নষ্ট করেছে বিজিবি।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বাগানগুলো নষ্ট করা হয়।

টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. ইনয়ামুল হকের নেতৃত্বে সেখানে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিজিবি সদস্যরা ৩০ একর জায়গা জুড়ে বিশাল পপি ক্ষেতের সন্ধান পান এবং স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে গাছগুলো কেটে ও পরে আগুনে পুড়িয়ে ধবংস করা হয়। তবে সেখান থেকে পপি চাষিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

বান্দরবানের বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম (পিএসসি) জানান, বিজিবির সদস্যরা বিশেষ অভিযান পরিচালনা করে ৩০ একর জমির পপি ক্ষেত ধ্বংস করেছেন। সেগুলোর আনুমানিক বাজার মূল্য ১১ কোটি ২৫ লাখ টাকা। বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য,অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পাবর্ত চট্টগ্রামে শান্তি প্রতিষ্টা এবং সীমান্তে অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।