ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীর বদরপুর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
পটুয়াখালীর বদরপুর ইউপি চেয়ারম্যান বরখাস্ত তানজিন নাহার সোনিয়া

পটুয়াখালী: পটুয়াখালী সদরের ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়াকে অপসারণ পূর্বক পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ।

পরিষদের ১১ জন সদস্যদের অনাস্থা, আর্থিক অব্যবস্থাপনা, সচিব ও উদ্যোক্তাদের সঙ্গে দুর্ব্যবহার এবং দাপ্তরিক কাজ না করতে দেওয়া, জন্ম নিবন্ধন ও গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখাসহ বিভিন্ন অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা এক -এর সহকারী সিনিয়র সচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এতথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ২ নম্বর বদরপুর ইউপির চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের টাকার হিসাব মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে দৈনদিন কার্যক্রম করতে না দেওয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে।  

এছাড়া বদরপুর ইউপির এগারো সদস্যের অনাস্থা প্রস্তাবে সরেজমিনের আলোচনায়ও তারা সর্বসম্মতি জ্ঞাপন করেছেন।

পরে পটুয়াখালী জেলা প্রশাসক (ডিসি) অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠান।  প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ -এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয় এবং জনস্বার্থে ২ নম্বর বদরপুর ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে।

এদিকে, পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ -এর ৩৫(২) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে সদরের ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, আমরা মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।