ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুরস্কে ভয়াবহ ভূমিকম্প

আদিয়ামান থেকে হাতায়া যাচ্ছে বাংলাদেশ দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আদিয়ামান থেকে হাতায়া যাচ্ছে বাংলাদেশ দল

ঢাকা: তুরস্কে আদিয়ামান শহরের উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করায় তুরস্কে নিয়োজিত বাংলাদেশ উদ্ধারকারী দলের (আরবান সার্চ অ্যান্ড রেসকিউ টিম) সদস্যরা পার্শ্ববর্তী হাতায়া প্রদেশে যাচ্ছেন। আদিয়ামানের পো এবার তারা সেখানে অনুসন্ধান ও উদ্ধারকাজ পরিচালনা করবেন।

 

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলের দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করেন মিডিয়া কর্মকর্তা শাহজাহান সিকদার।

তিনি জানান, স্থানীয় সময় ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় হাতায়ার উদ্দেশে রওনা হয়েছেন বাংলাদেশ টিমের সদস্যরা। আদিয়ামান সিটি থেকে প্রায় ৩৮০ কিলোমিটার দূরে অবস্থিত হাতায়া প্রদেশ। সেখানে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের উদ্ধারকাজ পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

এদিকে, হাতায়া যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর একটি মেডিকেল টিমের সদস্যরাও। তুরস্কে অবস্থানরত বাংলাদেশ ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের মিডিয়া কো-অর্ডিনেটর উপসহকারী পরিচালক ফয়সালুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।