ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে পাউবোর সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
সুনামগঞ্জে পাউবোর সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ছবি: সংগৃহীত

সুনামগঞ্জ: সঠিকভাবে ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও সুনামগঞ্জের হাওরের ফসল ঘরে তোলার আগ পর্যন্ত সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সব কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিলের ঘোষণা করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম।  

মন্ত্রী বলেন, কেউ ছুটি নেবে না বরং অন্য জায়গা থেকে কর্মকর্তারা এখানে আসবে।

মন্ত্রী, সচিবসহ অন্যরা আসবেন। এই দুই মাস একেবারে সর্বোচ্চ সতর্কতার মধ্যে রাখবো যেন কাজ সঠিকভাবে হয়। যেন কেউ অনিয়ম না করতে পারে। যেকোনো পর্যায় থেকে অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সুনামগঞ্জের তাহিরপুরের উপজেলার শনির হাওরের ফসল রক্ষা বাঁধের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পরে টাংগুয়ার হাওরের নজরখালি এলাকায় ফসল রক্ষা বাঁধ নির্মাণের সম্ভাব্যতা যাচাই করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, হাওরাঞ্চলের মানুষ যেন জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত টেনশনে না থাকে সেজন্য হাওরের সমস্যার স্থায়ী সমাধান কীভাবে করা যায় সেটা নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। গত বছর বন্যার সময় আমরা কর্মকর্তাদের ছুটি বাতিল করেছি। এবার আমরা আরও সতর্ক। তাই আগাম ছুটি বাতিল করে দিয়েছি।  

এছাড়া ফসল রক্ষা বাঁধের নির্মাণকাজ যথাযথভাবে সম্পন্ন করার জন্য সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড দেশের বিভিন্ন স্থান থেকে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীকে সুনামগঞ্জের হাওরে কাজ করার নির্দেশনা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলীসহ কর্মকর্তারা।   

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।