ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ৬০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ‘বিজয় স্মৃতিস্তম্ভ’ উদ্বোধন

ডিস্ট্রিস্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
মাগুরায় ৬০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ‘বিজয় স্মৃতিস্তম্ভ’ উদ্বোধন

মাগুরা: মাগুরা ভায়না মোড় এলাকায় উদ্বোধন হয়েছে প্রায় ৬০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ‘বিজয় স্মৃতিস্তম্ভ’ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধায় ভায়না মোড় অবস্থিত বিজয় স্মৃতিস্তম্ভটি স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এটি উদ্বোধন করেন।

এ স্তম্ভটি বাস্তবায়ন করেছে মাগুরা জেলা পরিষদ। ডিজাইন অ্যান্ড ডেভলপমেন্টস প্রতিষ্ঠান এটি নির্মাণ করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর কাদের, জেলা পরিষদের চেয়ারমান পঙ্কজ কুণ্ডু, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুর ফাত্তাহ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার আব্দুর রহমান ও নির্মাণ প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর ইন্জিনিয়র সুজা উদ্দীন, ডিরেক্টর স্থপতি সারোয়ার শিপন, পরামর্শক ইমাম হোসেন পিকুল, এম অ্যান্ড ই ডিরেক্টর আসিফ হাসান শাকিলসহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

স্তম্ভটি সাতটি কংক্রিটের পিলার দিয়ে প্রস্তত করা হয়। যার প্রথমটি দৈর্ঘ্য ৪৩ ফুট এবং বাকি ৬টি  বিভিন্ন উচ্চতায় নির্মিত।

মাগুরা মুক্তদিবস সাত ডিসেম্বর থেকে শুরু করে ৭ জন বীরশ্রেষ্ট ও জাতীয় নানা দিবসকে সামনে রেখে এটির ডিজাইন করা হয়েছে বলে নির্মাণ সংস্থাটি জানায়।

উল্লেখ্য, গত বছরের ২২ জুন এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।