ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা গ্রুপের এমডির জন্মদিন: সিলেটে ৫ হাজার এতিম শিক্ষার্থী পেল খাবার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
বসুন্ধরা গ্রুপের এমডির জন্মদিন: সিলেটে ৫ হাজার এতিম শিক্ষার্থী পেল খাবার 

সিলেট: দেশের শীর্ষ শিল্পগোষ্ঠি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিনে সিলেটের ১০টি মাদ্রাসার ৫ হাজার শিক্ষার্থীর মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।

খাবার বিতরণকে কেন্দ্র করে এসব মাদ্রাসায় আনন্দমুখর ছিল।

খাবার পেয়ে এতিম শিক্ষার্থীদের চোখে-মুখে ছিল খুশির বন্যা।
 
মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোর থেকেই রান্নার কাজ শুরু হয়। এরপর সকাল ৭টা থেকেই মাদ্রাসাগুলোতে খাবার পৌঁছে দেওয়া শুরু হয়। এর মধ্যে সবচেয়ে বেশি ১ হাজার ১০০ শিক্ষার্থীর খাবার দেওয়া হয় জামেয়া ক্কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (র.) মাদ্রাসায়।
 
এছাড়াও জামেয়া ইসলামিয়া হযরত আবু বকর সিদ্দিক (রা.) মাদ্রাসায় ও এতিমখানায় ১ হাজার শিক্ষার্থীর জন্য, জামেয়া ফরিদাবাদ মাদ্রাসা ও এতিমখানায় ৭০০ জনের, জামেয়া মাহমুদিয়া সুবহানীঘাট মাদ্রাসা ও এতিমখানায় ৫০০, জামেয়া দারুস সালাম মাদ্রাসা ও এতিমখানায় ৫০০, মাদ্রাসাউল বানাট বারুতখানা মাদ্রাসা ও এতিমখানায় ৩৫০, জামেয়া হুসাইনিয়া নয়া সড়ক মাদ্রাসা ও এতিমখানায় ৩৫০, জামেয়া গাউসুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় ২০০, জামেয়া তালিমুল কোরআন গোটাটিকর মাদ্রাসা ও এতিমখানায় ২০০ এবং জামেয়া মুফতি আবুল কপলাম যাকারিয়া (রা.) মাদ্রাসা ও এতিমখানায় ১০০ জনের মধ্যে খাবার বিতরণ করা হয়।  

এমন উদ্যোগে দারুণ খুশি বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা। তাদের একজন জামেয়া মুফতি আবুল কালাম যাকারিয়া (রা.) মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থী শাহনাজুল ইসলাম লিহান। খাবার হাতে পেয়ে তিনি বলেন, ‘বসুন্ধরা গ্রুপের এমডি মহোদয় আমাদের জন্য খাবারের যে আয়োজন করে দিয়েছেন তার জন্য আমরা খুব খুশি। আল্লাহ তাকে নেক হায়াত দান করুন। ’ মাদ্রাসাগুলোতে খাবার বিতরণ শেষে প্রতিটি মাদ্রাসায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের দীর্ঘায়ূ ও সুস্থ জীবনের জন্য দোয়া করা হয়। পাশাপাশি বসুন্ধরা গ্রুপের আরও সমৃদ্ধি কামনা করা হয়।
 
দোয়া শেষে জামেয়া ক্কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (র.) মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা মুফতি মো. মুহিব্বুল হক নিজের প্রতিক্রিয়ায় বলেন, ‘বসুন্ধরা গ্রুপের কার্যক্রম সবসময় প্রশংসনীয়। তাদের পণ্যও আমাদের ভালো লাগে। ’ 

তিনি আরও বলেন, ‘বিভিন্ন মতাদর্শের  মানুষের বিভিন্ন প্রতিষ্ঠান আছে। আমরা মনে করি বসুন্ধরা আমাদের প্রতিষ্ঠান। বিশেষত ইসলামের বিষয়ে তারা আমাদের আপনজন মনে করি। ’
 
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, ‘এই উদ্যোগ আমাদের খুব ভালো লেগেছে। এই ধারাবাহিকতা যাতে অব্যাহত থাকে আল্লাহ সেই তৌফিক উনাকে দান করুন। ’
 
বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।