ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কর্মচারীদের বেতনের টাকা লুটছেন কর্মকর্তারা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কর্মচারীদের বেতনের টাকা লুটছেন কর্মকর্তারা!

ঢাকা: রাজধানীরে মহাখালীতে অবস্থিত শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া কর্মচারীদের প্রতিমাসের বেতন থেকে এক লাখ ৪২ হাজার ৭৪০ টাকা অবৈধভাবে কর্তনের মাধ্যমে আত্মসাতের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

দুদক সূত্রে জানা যায়, আউটসোর্সিং কর্মচারীদের বেতন কম দেওয়াসহ বিভিন্ন কাজে ঘুষ দাবির বিষয়ে অভিযোগ আসলে দুদক বিষয়টি অভিযানের সিদ্ধান্ত নেয়। পরে অভিযান করে দুদকরে এনফোর্সমেন্ট টিম অভিযোগের সত্যতা পায়।

দুদকের প্রথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা বাংলানিউজকে জানিয়েছেন সংস্থাটির উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।

তিনি বাংলানিউজকে বলেন, কর্মচারীদের মাসিক বেতন থেকে প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা অনৈতিকভাবে কেটে নেওয়ার যে অভিযোগ ছিলো, সেই অভিযোগের ভিত্তিতে কমিশন একটি গোপন অভিযান পরিচালনা করে। সেখানে ছদ্মবেশে মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের সব বিষয় অবলোকন করে। পরে অভিযোগকারীদের অভিযোগর সত্যতা পায় দুদক।

দুদকের এনফোর্সমেন্ট টিমের এক সদস্য নিজের নাম প্রকাশ না করার শর্তে বলেন, ২৩৪ জন কর্মচারীদের প্রত্যেকের বেতন থেকে মাসিক ৬১০ টাকা কর্তনের নাম সম্বলিত ডকুমেন্টস উদ্ধার করতে সমর্থ হয় দুদক। অভিযুক্ত কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা এর সত্যতা স্বীকার করেন।  

নাম প্রকাশ না করার শর্তে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, এরা রাজনৈতিক প্রভাব দেখিয়ে বছরের পর বছর ধরে কর্মচারীদের কাছ থেকে এভাবে অর্থ আত্মসাৎ করছে। তাদের বিষয়ে কেউ কোনো কথা বলার সাহস পায় না। দুদক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলে কেউ গরীব কর্মচারীদের টাকা আত্মসাতের সুযোগ নেবে না।

মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালের বেশ কয়েকজন কর্মকর্তার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তার এ বিষয়ে কথা বলতে রাজি হননি।  

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।