ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে পলাশে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে পলাশে বিক্ষোভ

নরসিংদী: সুইডেনে উগ্রবাদীদের দ্বারা পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে জুম্মার নামাজ শেষে শত শত মুসল্লি একত্রিত হয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন।

পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার সর্বস্থরের তাওহীদি জনতার ব্যানারে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঘোড়া চত্বর এলাকায় গিয়ে সমবেত হয়।

পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে সরকারকে রাষ্ট্রীয়ভাবে সুইডেনের প্রতি নিন্দা জানানোর অনুরোধ করেন। সেই সঙ্গে সুইডেন সরকারকে দেশটির উগ্রবাদীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, ঘোড়াশালের হলি চাইল্ড স্কুলের অধ্যক্ষ আব্দুল গাফফার, খালিস্কারটেক মসজিদের ইমাম ও খতিব মাওলানা মনির হোসেন, ঘোড়াশাল বাজারের ব্যবসায়ী শিবলী সাদেক রানা, যুবনেতা কামাল হোসেন, মোস্তাক আহমেদ ও জয়নাল আবেদীনসহ প্রমুখ।

শেষে বিক্ষোভ মিছিল নিয়ে ঘোড়াশাল পৌর অডিটোরিয়াম মাঠে বিশেষ মোনাজাতে অংশ নেন মুসল্লিরা। এ সময় মোনাজাত পরিচালনা করেন মাওলানা বেলাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।