ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে আগুনে পুড়ল ৯ দোকান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
লক্ষ্মীপুরে আগুনে পুড়ল ৯ দোকান 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর শহরের পুরাতন পৌরসভা সড়কের হিরণ মার্কেটে আগুন লেগে নয়টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতির হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিনগত রাত ৩টার দিকে মার্কেটের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।  

খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  

বুধবার (২৫ জানুয়ারি) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার আশ্বাস দেন।  

স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা জানায়, মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে দোকানপাট বন্ধ করে বাড়ি চলে যান ব্যবসায়ীরা। রাত ৩টার দিকে বাজারের নৈশ্যপ্রহরী হঠাৎ একটি দোকান থেকে দাউদাউ করে আগুন জলতে দেখে আশপাশের লোকজনকে খবর দেয়। এরই মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এতে ৯টি দোকানের মালামাল আগুনে পুড়ে যায়। এতে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  

অপু স্টোরের মালিক আমজাদ হোসেন অপু, ওমর স্টোরের মালিক বাবুল মিয়া জানান, আগুনে পুড়ে তাদের মুদি দোকানের প্রায় ২৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। এছাড়া অন্য ব্যবসায়ীদের প্রায় ২৭ লাখ টাকার মালামাল পুড়েছে। অগ্নিকাণ্ডে ব্যবসায়ীরা সর্বশান্ত হয়ে গেছেন বলে জানান তারা।  

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (সদর) রনজিত কুমার দাস বলেন, দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে ক্ষয়ক্ষতি পরিমাণ এখনও নিরূপণ করা হয়নি।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।