ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘টার্মিনাল ছাড়াই রাস্তা থেকে গুণ্ডা দিয়ে পার্কিং ফি আদায় হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
‘টার্মিনাল ছাড়াই রাস্তা থেকে গুণ্ডা দিয়ে পার্কিং ফি আদায় হচ্ছে’

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমানী আলী বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) টার্মিনাল ছাড়াই ৬৫টি স্পট থেকে পার্কিং ফি আদায় করছে। রাস্তা থেকে ভাড়াটে গুণ্ডা দিয়ে এসব জায়গা থেকে অর্থ আদায় করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, অথচ অনেক বিল্ডিংয়ে পার্কিং স্পেস না করেই সেগুলো ভাড়া দেওয়া হলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না সিটি করপোরেশন।

সোমবার (২৩ জানুয়ারি) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির নব-নির্বাচিতদের অভিষেক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

ওসমান আলী বলেন, কোনো দুর্ঘটনা ঘটলে শ্রমিকদের ঘাতক বলা হয়। অথচ মিশুক মনির-তারেক মাসুদ যে সড়ক দুর্ঘটনায় নিহত হন সেটাতে দায়ী ছিলেন না বাসচালক জামির।

২০১৪-১৫ সালে আন্দোলনে বাস-ট্রাক পুড়িয়ে চালক-শ্রমিকদের হত্যা করা হয়েছে দাবি করে তিনি বলেন, এসব ঘটনায় জড়িতদের খুঁজে বের করে সাজা দেওয়া হয়নি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহাজাহান খান এমপি।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০২৩
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।