ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িয়ে পাওয়া অর্ধলাখ টাকা ফেরত দিলেন ফটোগ্রাফার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
কুড়িয়ে পাওয়া অর্ধলাখ টাকা ফেরত দিলেন ফটোগ্রাফার

পটুয়াখালী: কুয়াকাটা সৈকতে বেড়াতে এসে ঘোরাঘুরির সময় মিজানুর রহমান (৩৯) নামে এক পর্যটকের হারিয়ে ফেলা ৪৮ হাজার টাকা কুড়িয়ে পেয়ে ট্যুরিষ্ট পুলিশের মাধ্যেমে ফেরত দিয়েছে ফটোগ্রাফার মো. হাবিব।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে লেম্বুরবনে ওই পর্যটক পরিবার নিয়ে ঘুরতে যায় একই পকেটে মোবাইল ও টাকা রাখায় মোবাইল উঠাতে গিয়ে টাকা পড়ে যায়।

পরে খোঁজাখুঁজি ও মাইকিং করে না পেয়ে হোটেলে চলে আসেন। এরপর লেম্বুরবনে ছবি তুলতে যাওয়া এক ফটোগ্রাফার টাকাগুলো কুড়িয়ে পেয়ে কুয়াকাটা ফটোগ্রাফার মালিক সমিতির সভাপতির কাছে জমা দেন। পরে সভাপতি আল আমিন কাজী ট্যুরিষ্ট পুলিশের মাধ্যমে ওই পর্যটককে খুঁজে টাকাগুলো আনুষ্ঠানিক ভাবে ফেরত দেন।

বগুড়া থেকে আসা পর্যটক মিজানুর রহমান বলেন, আমি লেম্বুরবনে ঘুরতে যাওয়ার পরে নামাজ পড়তে মসজিদে ঢুকে পকেটে হাত দিয়ে টাকা না পাইন। এরপর তাৎক্ষনিক মাইকিং করিয়ে না পেয়ে ভেবেছি টাকা আর পাব না। কিন্তু বিকেলে এক মাধ্যমে পুলিশ আমাকে খবর দিলে সেখানে যেয়ে দেখি এক ফটোগ্রাফার টাকা নিয়ে দাঁড়িয়ে আছে। আমি ওই ফটোগ্রাফার এবং ও স্থানীয় মানুষের ব্যবহারে মুগ্ধ হয়েছি। এত সৎ মানুষ আমি কম দেখেছি।

কুয়াকাটা সৈকতের হাবিব নামের ওই ফটোগ্রাফার বলেন, আমি ছবি তুলতেছিলাম। তখন হঠাৎ একটি টিস্যু পেপারে মোড়ানো কিছু টাকা পেয়ে আমি কাউকে না দিয়ে সরাসরি আমাদের সভাপতির মাধ্যেমে ট্যুরিষ্ট পুলিশকে দেই। পরে টাকার আসল মালিককে পেয়ে তার হাতে ফেরত দেই। পরের টাকার প্রতি বিন্দুমাত্র লোভ কখনোই ছিল না আমার। যার টাকা তাকে বুঝিয়ে দিতে পেরে আমি আনন্দিত।

ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, ফটোগ্রাফারদের সভাপতির কাছে একজন কিছু কুড়িয়ে পাওয়া টাকা জমা দিয়ে মালিককে খুঁজতে আমাদের সহযোগিতা চান। এরপর আমরা মাইকিং করি এবং বিভিন্ন মাধ্যমে বিষয়টি ছড়িয়ে দেই। পরে মিজানুর রহমান নামের এই পর্যটক আসেন এবং সঠিক বর্ননা দেওয়ার পর তাকে টাকা ফেরত দেই।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।