ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় পর্বেও ইজতেমা মাঠে চিকিৎসা কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
দ্বিতীয় পর্বেও ইজতেমা মাঠে চিকিৎসা কেন্দ্র

ঢাকা: বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও আগত মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২০ জানুয়ারি) এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে মুসল্লিদের চিকিৎসা সেবা দিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, ইজতেমার দ্বিতীয় পর্বে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব সদর দপ্তর, র‌্যাব-১ সহ ঢাকাস্থ অন্যান্য ৫টি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে।

ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোশাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নিরাপত্তার পাশাপাশি মানবিক দিক বিবেচনা করে আগত মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাব চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে। ওই চিকিৎসা কেন্দ্রে ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হবে।

মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য পোর্টেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে। জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস ইজতেমা এলাকায় চিকিৎসা কেন্দ্রে প্রস্তুত রয়েছে।

এছাড়া ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ প্রদান করা হবে। ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিক্যাল সেন্টারের ০১৭৭৭৭২০০৪৫ মোবাইল নম্বরে যোগাযোগ করা জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।