ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ১৮০০ পিস ইয়াবাসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ফরিদপুরে ১৮০০ পিস ইয়াবাসহ আটক ৩

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় এক হাজার ৮০০ পিস ইয়াবাসহ এক দম্পতিসহ তিনজনকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।  

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার হোগলাডাঙ্গী সদরদী এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

 

আটকরা হলেন কক্সবাজার জেলার রামু থানার পূর্ব নোনাছড়ি এলাকার বাদশা মিয়ার ছেলে ওমর ফারুক (২৫), তার স্ত্রী মরিয়ম আক্তার (২৪) ও তার সহযোগী উপজেলার ঘারুয়া ইউনিয়নের ডাঙ্গারপাড় গ্রামের নান্নু শিকদারের ছেলে হাবিব শিকদার (২৯)।

ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামিম হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় অধিদপ্তরের একটি দল পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় বাড়ির ভাড়াটিয়া হাবিবের ঘর তল্লাশি করে এক হাজার ৮০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাবিব শেখ জানান, কক্সবাজার থেকে বিশেষ পদ্ধতিতে প্যাক করা ইয়াবা গিলে ওই দম্পতি তাদের পেটের মধ্যে বহন করেন। পরে মলত্যাগের মাধ্যমে সেই ইয়াবা বের করা হয়। এরপর পরিষ্কার করে পুনরায় প্যাক করে সেই মাদক ভাঙ্গায় বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া হয়।

ওই কর্মকর্তা আরও জানান, গত ১৪ জানুয়ারি ভাঙ্গা টোল প্লাজা এলাকায় একই কৌশলে মাদকের বড় একটি চালান নেওয়ার সময় এক যুবক গ্রেফতার হয়। একই সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে বিভিন্ন কৌশলে মাদক পাচার ও বিক্রি করে আসছিল। মাদক ব্যবসায়ীরা যত কৌশল অবলম্বন করুক, তাদের আইনের আওতায় আনতে তৎপর রয়েছে অধিদপ্তর। কৌশলে অবশেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জালে আটকা পড়েন তারা।  

মাদক পাচারকারীদের ধরতে অধিদপ্তর সর্বদা সচেষ্ট রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।