ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটারের গোপনীয়তা যেন ফাঁস না হয়: কমিশনার রাশেদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ভোটারের গোপনীয়তা যেন ফাঁস না হয়: কমিশনার রাশেদা

চাঁপাইনবাবগঞ্জ: ‘কোনো ভোটারের গোপনীয়তা যেন ফাঁস না হয়’- এই লক্ষে কাজ করার জন্য প্রিজাইডিং অফিসারদের নির্দেশনা দিয়ে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, আমাদের ক্ষমতা অসীম না। সংবিধানে যেভাবে দায়িত্ব দেওয়া আছে, আমরা সেভাবেই পালন করব।

তবে দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের গ্রহণযোগ্যতা হারানো যাবে না। গোপন কক্ষে কাউকে কোনোভাবেই ঢুকতে দেওয়া যাবে না।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, একমাত্র ইভিএম পদ্ধতিতেই সঠিক পন্থায় নির্বাচন হতে পারে। ইভিএম পদ্ধতিতেই জনগণের কাছে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করা সম্ভব। তবে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় রাজনৈতিক দলগুলোকে আমাদের সহযোগিতা করতে হবে। তবেই আমরা সাধ্যমতো ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করতে পারব।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) একে এম গালিভ খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ হোসেন খান, রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, জেলা নির্বাচন অফিসার মোতায়াক্কিল রহমান, নাচোল উপজেলা পরিষদের চেয়ারমান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, নাচোল থানার ওসি মিন্টু রহমান প্রমুখ।  

পরে তিন (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) উপজেলার ১৮০ জন প্রিজাইডিং অফিসারের মতামত ও সার্বিক দিক নিয়ে বিস্তারিত আলোচনা শেষে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার উদ্দেশ্যে রওনা হন।

একই দিন বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ ২ ও ৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনে  প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের ইভিএমের প্রতি অনাস্থা থাকলেও সাধারণ মানুষের পূর্ণ আস্থা রয়েছে। তাই বিভিন্ন রাজনৈতিক দলকে আহ্বান জানাচ্ছি ইভিএমের প্রতি আপনারা আস্থাশীল হোন। ইভিএম অনেক ভালো মেশিন। ইভিএমে ভোট কারচুপির কোনো সুযোগ নেই।

এই মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিব খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খাঁন, পুলিশ সুপার আব্দুর রাকিব, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমানসহ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা।

উল্লেখ্য, বিএনপির দলীয় সিদ্ধান্তে চাঁপাইনবাবগঞ্জের ২টি আসন থেকে দলটির দলীয় সাংসদরা পদত্যাগের ফলে আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।