ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে স্যানিটারি ন্যাপকিন বুথ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
রাঙামাটিতে স্যানিটারি ন্যাপকিন বুথ উদ্বোধন

রাঙামাটি: রাঙামাটিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ এর কর্মীরা কিশোরীদের ঋতুস্রাবকালীন জটিলতা নিরসনে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে স্যানিটারি ন্যাপকিন বুথ স্থাপন করেছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে প্রধান অতিথি থেকে এ বুথের উদ্বোধন করেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এ সময় বিদ্যালয়ের মাঠে জাতীয় সঙ্গীত এবং শপথ বাক্য পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঋতুস্রাব একটি স্বাভাবিক প্রক্রিয়া। এটা নিয়ে অনেক কিশোরী ভয় পান, নানা ধরণের দুঃচিন্তায় ভুগেন এবং তাদের মধ্যে লজ্জাবোধ কাজ করে। কিন্তু এ আধুনিক যুগে লজ্জার কিছু নেই। সুস্থভাবে বাঁচতে হলে আমাদের সব জানতে হবে।

বক্তারা এ সময় সব কুসংস্কার থেকে বেরিয়ে আসার জন্য কিশোরীদের প্রতি আহ্বান জানান।

স্বেচ্ছাসেবী সংগঠনটির এ কার্যক্রমের পৃষ্ঠপোষকতা করেছে রাঙামাটি পৌরসভা। একই দিনে রাঙামাটি সরকারি কলেজেও একই কার্যক্রম পরিচালনা করা হয়। আগামীতেও বিভিন্ন স্কুল-কলেজে এ কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সভাপতিত্বে এবং স্বেচ্ছাসেবী সংগঠনটির সদস্য আশফাক হোসেনের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন সংগঠনটির ‘নো প্যাড, নো সেফটি’ প্রজেক্ট লিডার শাফিন মাহমুদ, প্রজেক্ট কো-লিডার রিঝুম চাকমা, পূর্ণতা ঘোষসহ সংগঠনটির বিভিন্ন শাখার নেতারা।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।