ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অশ্লীল ছবি-ভিডিও করে ব্ল্যাকমেইল, তরুণীসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
অশ্লীল ছবি-ভিডিও করে ব্ল্যাকমেইল, তরুণীসহ আটক ৩

বরিশাল: জিম্মি করে অশ্লীল ছবি-ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদাবাজির অভিযোগে এক তরুণীসহ তিন যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সদস্যরা।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বরিশালের রুপাতলী সদর দফতরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৮’র অধিনায়ক লেফটেন্যান্ট মো. শহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি। জানান, সরকারি চাকরি থেকে অবসরের পর পেনশনের টাকা তুলে ব্যাংকে রেখেছিলেন পটুয়াখালীর বাউফল থানাধীন মাছপাড়া এলাকার বাসিন্দা মো. রফিকুল ইসলাম (৬৩)। টাকার কথা শুনে তার কাছ থেকে বিভিন্ন কারণে বাউফল উপজেলার বিপাশা এলাকার বাসিন্দা মো. সাকিব হোসেন ওরফে শুভ (২২), মো. নাহিদ হোসেন (২০) ও মিলা আক্তার (২৩) টাকা দাবি করতেন।

কিন্তু তিনি টাকা না দেওয়ায় ওই দুই তরুণ ও তরুণী ক্ষিপ্ত হয়ে রফিকুলের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ষড়যন্ত্র করেন। পরিকল্পনার অংশ হিসেবে গত ৬ অক্টোবর সন্ধ্যায় মসজিদ থেকে মাগরিবের নামাজ আদায় শেষে বাড়িতে ফেরার পথে তারা রফিকুলকে তুলে নেন। দেশিয় অস্ত্র প্রদর্শন করে তাকে হত্যার ভয় দেখিয়ে একটি বাগানে নিয়ে যান তারা। সেখানে তার বিভিন্ন অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে ওই তিনজন। এ ছাড়া ১০০ টাকার তিনটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে সই নিয়ে ১০ অক্টোবরের মধ্যে দশ লাখ টাকা দিতে বলেন। টাকা না দিলে ইন্টারনেটে ছবি ও ভিডিও প্রকাশ করে দেওয়ারও ভয় দেখানো হয় রফিকুলকে।

এরপরও রফিকুল ইসলাম টাকা দিতে অস্বীকার করায় ওই তিন তরুণ-তরুণী তার ছেলে মো. রাব্বিকে (২৫) হত্যার হুমকি দেয়। একই সঙ্গে রফিকুলের ছবি-ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হবে বলেও জানান। পরে গত ১০ অক্টোবর বাউফলের একটি ব্যাংকে বসে শুভকে পাঁচ লাখ ও নাহিদকে তিন লাখ টাকা দেন রফিকুল। এরপর তিনি ভয়ে পরিবারসহ পটুয়াখালী সদরে নিজের শ্বশুরবাড়িতে অবস্থান নেন।

পরবর্তীতে গত ১৪ ডিসেম্বর র‌্যাবের পটুয়াখালী ক্রাইম প্রিভেনশন কোম্পানিতে ওই তিনজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। সেটি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযোগের সত্যতাও প্রমাণ করেন তদন্তকারীরা। এরই ধারাবাহিকতায় প্রথমে অভিযোগ পত্রে উল্লেখিত দুই অভিযুক্ত মো. নাহিদ হোসেন ও মোসা. মিলা আক্তারকে আটক করা হয়।

পরে তাদের দেওয়া তথ্য অনুসরণ করে শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে রাজধানী ঢাকা থেকে শুভকে আটক করে র‌্যাব-১০। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর ধারাবাহিকতায় তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান র‌্যাব-৮’র অধিনায়ক লেফটেন্যান্ট মো. শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।