ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

নওগাঁ: দেশ স্বাধীনের দুই দিন পর ১৮ ডিসেম্বর মুক্তির স্বাদ পান নওগাঁবাসী। এ দিনকে ঘিরে নওগাঁয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ নওগাঁ’র উদ্যোগে পালন করা হয়েছে হানাদার মুক্ত দিবস।

রোববার (১৮ ডিসেম্বর) এ উপলক্ষে বেলা ১১টায় কেড়ি সরকারি উচ্চ বিদ্যালয়  চত্বরে জাতীয় পতাকা, সংগঠনের পতাকা এবং ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

পরে স্কুল মাঠে নারী ফুটবল প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এ সময় একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারী, গ্রিন ভয়েসের কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবির, একুশে পরিষদ নওগাঁর সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন লিটনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। নারী ফুটবল প্রতিযোগিতায় নওগাঁ সদর, মহাদেবপুর, বদলগাছি ও ধামইরহাট উপজেলার নারী দল অংশ নেয়।

অন্যদিকে, নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বেলা ১১টা থেকে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। বীর মুক্তিযোদ্ধা শহর দখলকারী ইউনিট কমান্ডার জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক ও যুদ্ধকালীন ইউনিট কমান্ড এ সভার আয়োজন করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কাজী রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়। স্মৃতিচারণ করেন আব্দুল মালেক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল, ফারুক হোসেন, সিরাজুল ইসলাম আনছারী ও গোলাম মোস্তফা।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।