ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

একই মামলায় চাঁদপুরে আরও ৩ শিবির কর্মী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
একই মামলায় চাঁদপুরে আরও ৩ শিবির কর্মী গ্রেফতার ফরহাদ আলম ও আবুল হাসিব

চাঁদপুর: চাঁদপুরে বিস্ফোরক ও হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ফরহাদ আলম (৩৫), আবুল হাসিব (৩০) ও মোজাহিদুল ইসলাম (২৯) নামে তিন শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুরের দিকে তাদের চাঁদপুর আদালতে পাঠানো হয়।

গ্রেফতার ফরহাদ জেলা শহরের রহমতপুর আবাসিক এলাকার মৃত সালেহ আহমদের ছেলে, আবুল হাসিব চাঁদপুর জেলা জামায়াতের সাবেক আমির শহরের উত্তর গুনরাজদী এলাকার বাসিন্দা এএইচ আহমদ উল্যাহ মিয়ার ছেলে ও মোজাহিদুল ইসলাম একই এলাকার বাসিন্দা এবং জেলা জামায়াতের নায়েবে আমীর বিল্লাল হোসেন মিয়াজীর ছেলে।  

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিনগত রাত থেকে শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে ওই তিনজনকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে সদর মডেল থানা পুলিশ।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে একই মামলায় শহরের নাজির পাড়ার বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে খান মো. নিয়াজ মোর্শেদ গ্রেফতার করে পুলিশ।  

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৩ সালের ০৩ ডিসেম্বর চাঁদপুর শহরের জোড়পুকুর পাড় শিল্পকলা একাডেমির সামনে ১৮ দলীয় জোটের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রদল ও ছাত্র শিবিরের দুই কর্মী নিহত এবং চার পুলিশ আহত হওয়ার ঘটনায় চাঁদপুর মডেল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার মজুমদার ১৩ জন শিবির কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৪৫০ জনকে আসামি করে পৃথক দুইটি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে ও অপরটি হত্যা মামলা। এই দুই মামলায় এজহারভুক্ত আসামি শিবির কর্মী ফরহাদ, হাসিব ও মোজাহিদ।  

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, গ্রেফতার ওই চার জনকে শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।