ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেচাকেনা নেই সৌধ এলাকার ফুলের দোকানগুলোতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
বেচাকেনা নেই সৌধ এলাকার ফুলের দোকানগুলোতে ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): প্রতি বছর মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের আগে জাতীয় স্মৃতিসৌধ এলাকার ফুলের দোকানগুলোতে ফুল বেচা-কেনার ধুম পরে যায়। তবে এবার সে দোকানগুলোতে ফুলের বেচাকেনা তুলনামূলক কম।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিজয় দিবসের আগের দিন বিকেলে ফুলের দোকানে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা যায়।

এ সময় ব্যবসায়ীদের সাথে কথা হয় বাংলানিউজের। তারা বলছেন, বিজয় দিবস ও স্বাধীনতা দিবস; এ দুই দিবসেই তাদের ব্যবসার করার উত্তম সময়। তারা এ দুই দিনের অপেক্ষায় থাকেন। প্রতি বছরে এ দিনগুলোর আগে লাখ টাকার ফুল বিক্রি করলেও এবার তেমন একটা বেচাকেনা নেই।

ভাই ভাই পুষ্পালয়রের মালিক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, আগের বছরের সাথে তুলনা করে লাভ নেই। আগের বছরে এক সপ্তাহ আগে থেকেই আমাদের অর্ডার থাকতো। কিন্তু এবার আজকেও তেমন অর্ডার নেই। চার-পাঁচটা শ্রদ্ধাঞ্জলি বানানোর অর্ডার পেয়েছি সেগুলোই বানাচ্ছি।

কথা হয় আরেক দোকানি মো. নুরুজ্জামানের সাথে। তিনি বাংলানিউজকে বলেন, আমরা সবাই বিরুলিয়ার গোলাপ গ্রাম থেকে ফুল কিনে আনি। প্রতি পিস শ্রদ্ধাঞ্জলি বিক্রি করি ১৫০০ টাকা করে। এবারও আগের বছরের তুলনা করে ফুল কিনে এনেছি। কিন্তু বেচা-কেনা নাই। আজ রাতটাই সময়। কাল ফুলগুলো নষ্ট হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এসএফ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।