ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামালপুরে বিপুল পরিমাণ ভারতীয় জিরাসহ আটক ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
জামালপুরে বিপুল পরিমাণ ভারতীয় জিরাসহ আটক ১১

জামালপুর: শুল্ক কর ফাকি দিয়ে চোরাই পথে নিয়ে আসা ৮ হাজার ৯৩৬ কেজি ভারতীয় জিরাসহ ১১ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে একটি ট্রাক, দুইটি পিকআপ ও ইঞ্জিন চালিত একটি নছিমনসহ জিরাগুলো জব্দ করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- সরিষাবাড়ী উপজেলার মো. আনোয়ার হোসেন তালুকদার (৫০), কুঁড়িগ্রাম জেলার মো. নাসির শেখ (৪০), একই এলাকার মো. জমের আলী (৩৫) ও মো. অলি আহাম্মেদ (৪০), দেওয়ানগঞ্জ উপজেলার মো. আছমত আলী (৫৫) ও মো. ছানোয়ার হোসেন (২২), বকশীগঞ্জ উপজেলার  মো. মনোয়ার হোসেন (২০) এবং ট্রাক, পিকআপ ও নছিমনের চালক  জামালপুর সদর উপজেলার মো. আব্বাস উদ্দিন (৪০), বকশীগঞ্জ উপজেলার মো. সোহেল মিয়া (৪০), মো. মিল্লাদ হোসেন (২০) ও মো. আব্দুস ছাত্তার (৪০)।

আশিক উজ্জামান জানান, গোপন তথ্যে খবর পাই যে শুল্ক কর ফাকি দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় জিরার একটি চালান জামালপুরে আসছে। এ তথ্যের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানার নেতৃত্বে র‌্যাবের একটি দল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ডেফলা ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাব সদস্যরা একটি ট্রাক, দুইটি পিকআপ ও একটি ইঞ্জিনচালিত নছিমনে তল্লাশি চালিয়ে ৮ হাজার ৯৩৬ কেজি ভারতীয় জিরাসহ ১১ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার ৪০০ টাকা জব্দ করা হয়। উদ্ধার জিরার আনুমানিক মূল্য প্রায় ৪৪ লাখ ৬৮ হাজার টাকা বলে জানায় র‌্যাব।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা চোরাই পথে আনা ভারতীয় পণ্যের বিষয়টি স্বীকার করেছেন। এ ঘটনায় মেলান্দহ থানায় একটি মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।